এসএসসি ও সমমানের পরীক্ষায় সৈয়দপুরের চার কেন্দ্রে পরীক্ষার্থী ৩ হাজার ৪৯০জন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সারাদেশে একযোগে অভিন্ন প্রশ্নপত্রে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা  সৈয়দপুরে ৪টি পরীক্ষা কেন্দ্রে অত্যন্ত সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারে সৈয়দপুর উপজেলায় ৪টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসএসসি পরীক্ষায় পরীক্ষার্থী সংখ্যা ২ হাজার ৯৩৯ জন, কারিগরী বোর্ডের অধীনে এসএসসি ও মাদ্রাসা ভোকেশনাল পরীক্ষায় পরীক্ষার্থী ১৪৭জন এবং দাখিল পরীক্ষার্থী ৪০৪ জন।  আর  উপজেলার ৪টি পরীক্ষা কেন্দ্রগুলো  হচ্ছে সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্র, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্র, ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্র।
সৈয়দপুর সরকারি কারিগী মহাবিদ্যালয়  কেন্দ্রে ১২টি বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা রয়েছে এক হাজার ৪২জন। গতকাল বৃহস্পতিবার পরীক্ষার প্রথম দিনে বাংলা বিষয়ে পরীক্ষায় অংশ নেন ১ হাজার ৪০ জন।
 সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫টি বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮১৬ জন। গতকাল বাংলা বিষয়ের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৬৪জন।
সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১১টি বিদ্যালয়ের পরীক্ষার্থী ১ হাজার ৮১ জন। গতকাল বাংলা বিষয়ের পরীক্ষার্থী ছিল ১ হাজার ৬ জন।
এছাড়াও সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পরীক্ষা কেন্দ্রে কারিগরী শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও মাদ্রাসা (ভোকেশনাল) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসএসসি ও মাদ্রাসা ভোকেশনাল পরীক্ষার্থী সংখ্যা ১৪৭ জন।
অন্যদিকে, মাদ্রাসা বোর্ডের অধীন দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে উপজেলার সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্রে। এ কেন্দ্রে উপজেলার ১৫টি মাদ্রাসা পরীক্ষার্থীর রয়েছে ৪০৪ জন। গতকাল (বৃহস্পতিবার) প্রথম দিনের কোরআন ও তাজবিদ বিষয়ে পরীক্ষায় ৩৫৭ জনের মধ্যে ৩৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়।
সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব ড. শাহ্ মো. আমির আলী আজাদ জানান, তাঁর পরীক্ষা কেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয়ের সকল নিয়মকানুন মেনে অত্যন্ত সুন্দর,সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4507954728279829856

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item