রংপুরের পীরগাছায় প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় সেনাবাহিনীতে চাকুরীর ভূয়া নিয়োগপত্র দিয়ে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩ সদস্যরা। গ্রেফতারকৃত ৩জনকে গতকাল সোমবার পীরগাছা থানায় সোর্পদ করা হলে তাকে থানা পুলিশ জেল হাজতে প্রেরণ করেন। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে, উপজেলার কান্দি ইউনিয়নের পাঠক শিকড় গ্রামের লিটন মিয়া, শফিকুল ইসলাম ও মকরমপুর গ্রামের ওয়াহেদ আলী প্রতিবেশী হাসানুর মিয়াকে সেনাবাহিনীতে বেসামরিক অফিস সহায়ক পদে চাকুরি দেয়ার প্রলোভন দেন। প্রতারক চক্রের প্রলোভনে হাসানুর মিয়া চাকুরি প্রাপ্তির জন্য গত ২০১৭ সালে ১২ ফেব্রুয়ারী ৭ লাখ ৫০ হাজার টাকা দেন। প্রতারক চক্র টাকা নেয়ার ১১ দিন পর হাসানুর মিয়ার নামে মেজর মো: হাফিজ উদ্দিন এর নাম ও সীলযুক্ত একটি নিয়াগপত্র প্রদান করেন। চাকুরির নিয়োগপত্র অনুযায়ী সে গত ১ মার্চ ২০১৭তারিখে চাকুরিতে যোগদানের জন্য সিএডি, রাজেন্দ্রপুর,গাজীপুর সেনা ক্যাম্পে উপস্থিত হন। কর্তৃপক্ষ নিয়োগপত্র দেখে তা ভূয়া ও জাল বলে জানায়। পরে ভূক্তভোগী হাসানুর মিয়া প্রতারক চক্রের নিকট টাকা ফেরত চাইলে তারা টাকা না দিয়ে তাকে বিভিন্নভাবে হেনস্থা করার জন্য হুমকি দেন। পরে হাসানুর মিয়া বাধ্য হয়ে রংপুর র‌্যাব-১৩ দপ্তরে লিখিত অভিযোগ করে এবং এরই ভিত্তিতে গত রোববার রাতে অভিযান চালিয়ে লিটন মিয়া(৩২),শফিকুল ইসলাম(৪০) ও ওয়াহেদ মিয়া(৬৫)কে আটক করে পীরগাছা থানায় সোর্পদ করেন।
পীরগাছা থানার অফিসার ইনচার্জ সরেশ চন্দ্র জানান, আটক ৩ জনসহ অন্য প্রতারকদের নামে ভূক্তভোগী হাসানুর মিয়া বাদি হয়ে মামলা দায়ের করেন। সোমবার তাদের জিজ্ঞাসাবাদ শেষে রংপুর জেল হাজতে প্রেরণ করা হয়।

পুরোনো সংবাদ

রংপুর 3926885360036592629

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item