বাঁচাও পঞ্চগড় ,বাঁচতে চাই-দূর্ঘটনামুক্ত সড়ক চাই-পঞ্চগড়ে গণ জমায়েত

মো: তোতা মিয়া/সাইদুজ্জামান রেজাঃ
বাঁচাও পঞ্চগড়,বাঁচতে চাই, দূর্ঘটনামুক্ত সড়ক চাই এই শ্লোগান নিয়ে বাঁচাও পঞ্চগড় এর আয়োজনে গণ জমায়েত অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১১টায় পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারে ঘন্টাব্যাপী গণ জমায়েত অনুষ্ঠিত হয়। গণ জমায়েতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার হাজারও মানুষ অংশ নেন।
বাঁচাও পঞ্চগড়’র আহবায়ক পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাটের সভাপতিত্বে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু,পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলাম, মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেলওয়ার হোসেন প্রধান, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের সহযোগি অধ্যাপক হাসিনুর রশিদ বাবু, পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নাজমুল ইসলাম কাজল প্রমূখ বক্তব্য দেন।
এসময় বাঁচাও পঞ্চগড়’র আহবায়ক আনোয়ার সাদাত স¤্রাট সাত দফা দাবিনামা পেশ করেন। পঞ্চগড় জেলা শহরসহ সড়ক মহাসড়কের বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থানে বাইপাস সড়ক নির্মাণ, দ্রুত ১৮ বর্ডার বিজিবি গেট থেকে হেলিপ্যাড বাজার পর্যন্ত রোড ডিভাইডার নির্মাণ ছাড়াও বাংলাবান্ধা পর্যন্ত গুরুত্বপূর্ণ বাজার বা স্থানে রোড ডিভাইডার নির্মাণ, রোড ডিভাইডার নির্মাণ না হওয়া পর্যন্ত জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে আধুনিক স্পিড ব্রেকার নির্মাণ, ১৮ বর্ডার বিজিবি গেটে থেকে বাংলাবান্ধা পর্যন্ত গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ কিলোমিটারের মধ্যে সীমাবদ্ধ রাখা, যত্রতত্র সকল প্রকার যানবাহন পার্কিং বন্ধ ও ফুটপাত দখলমুক্ত করণ, লাইসেন্স বিহীন অদক্ষ বদলী চালক দ্বারা মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ, পৌরসভা এলাকায় বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠানের সামনে রাস্তা পারাপারের জন্য জেব্রা ক্রসিং স্থাপন এবং শহরে ব্যাটারী চালিত অটোবাইক-ইজিবাইক, নসিমন, করিমন, ভটভটি চলাচল বন্ধ বা নিয়ন্ত্রণ করা। আগামী সাত দিনের মধ্যে এসব দাবির সমর্থনে কাজ শুরু করা না হলে বাঁচাও পঞ্চগড়’র পক্ষ থেকে আরও বৃহত্তর কর্মসূচি ঘোষনার হুশিয়ারী দেন। উল্লেখ্য গত চলতি মাসে পঞ্চগড়ের বিভিন্ন সড়কে সড়ক দুর্ঘটনায় নিহত হয় ৬ জন এবং আহত হয় ২০ জন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1401067396002225068

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item