নীলফামারীতে পাসপোর্ট সেবা সপ্তাহ উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৪ ফ্রেরুয়ারি॥
“পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীতেও শুরু হয়েছে পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৮। আজ রবিবার সকাল ১১টায় জেলা শহরের কারাগার সড়কে আঞ্চলিক পাসপোর্ট অফিসে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম ফিতা কেটে পাসপোর্ট সেবা সপ্তাহের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। সপ্তাহব্যাপী এই সেবা ৩ ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে তা চলবে আগামী ৯ ফেব্রুয়ারী পর্যন্ত। সেবা সমূহের মধ্যে থাকছে পাসপোর্ট ফরম পূরণ পূর্বক তথ্য সহায়ক লিফলেট প্রদান, গ্রাহকদের সেবার মান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তথ্য কেন্দ্র, অফিস দালাল মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ও সঠিক সময়ে পাসপোর্ট পাওয়ার নিশ্চয়তা প্রদান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, নীলফামারী সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রকৌশলী এস.এম শফিকুল আলম ডাবলু, নীলফামারী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক ছুফি উল্লাহ, নীলফামারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজার রহমান সহ পাসপোর্ট করতে আসা সকল শ্রেনীর গ্রাহকেরা।
উল্লেখ্য যে, মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সহজে মানুষের হাতে পৌঁছে দিতে ২০১৪ সালের শুরুতে চালু হয় এই আঞ্চলিক অফিসের কার্যক্রম। ২০১৪ সাল থেকে পাসপোর্ট আবেদন করেছেন ২০ হাজার ৬২২ জন। এর মধ্যে স্বাভাবিক ভাবে ১৬ হাজার ১৯২, জরুরী ভিক্তিতে ২ হাজার ৫৭০ ও সরকারি ভাবে ১ হাজার ৮৬০ জনকে পাসর্পোট প্রদান করা হয়।



পুরোনো সংবাদ

নীলফামারী 3323828932201415099

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item