নীলফামারীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৫ ফেব্রুয়ারি॥ “বই পড়ি স্বদেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালন করা হয়েছে। আজ সোমবার বিকালে নীলফামারী জেলা প্রশাসন ও সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বনার্ঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থিত সরকরী গণগ্রন্থাগারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহিনুর আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, নীলফামারী সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রকৌশলী এস.এম শফিকুল আলম ডাবলু প্রমুখ।
র‌্যালীতে সরকারী বেসরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এরআগে সকালে গ্রন্থাগারে ক ও খ বিভাগের বইপাঠ ও চিত্রাংকণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সভায় দুই বিভাগে বিজয়ী ৬জনকে পুরস্কার প্রদান করা হয়।
সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান সাইফুল ইসলাম জানান, প্রথম বারের মত সারাদেশে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হচ্ছে। নীলফামারীতে উদযাপনের কর্মসুচীতে ভিলেজ কেয়ার গ্রন্থাগার, শ্রম কল্যান পাবলিক লাইব্রেরীসহ বেসরকারী ৪৫টি গ্রন্থাগার, শিক্ষার্থী এবং মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী লাইব্রেয়ানগণ অংশগ্রহণ করেন।
এদিকে ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের বড়গাছা ডুগডুগি গ্রামে অবস্থিত “ভিলেজ কেয়ার গ্রন্থাগার” আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সভাপতি আমজাদ হোসেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 9218212604752135899

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item