খালেদা জিয়ার সাজার প্রতিবাদে নীলফামারীতে বিএনপির ঝটিকা মিছিল॥ গ্রেফতার ৪

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আতœসাতের জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা বিএনপি চেয়ারপার্সেন খালেদা জিয়ার ৫ বছরের সাজার প্রতিবাদে নীলফামারীতে বিএনপি ও ছাত্রদল ঝটিকা মিছিল বের করে নাশকতা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ ৪ বিএনপি ও ছাত্রদলের নেতাকে গ্রেফতার করেছে।

এর আগে গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত হতে  বৃহস্পতিবার সকাল পর্যন্ত পুলিশ বিএনপি ও জামায়াতের আরো ১৮ জন সহ ৩০জনকে গ্রেফতার করেছিল। এতে পুলিশ মোট ৩৪ জনকে গ্রেফতার করে।
এদিকে সাজা ঘোষনার পর আজ বৃহষ্পতিবার বিকেল তিনটার দিকে জেলা শহরের মরাল সংঘ মোড় থেকে প্রথমে ঝটিকা মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি কালীবাড়ি মোড় পর্যন্ত  গেলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় শহরের পথঘাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।
এসময় পুলিশ সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রাহেদুল ইসলাম দোলন(৪০), সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী(৪৫) ও জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আসাদুজ্জামান রিপনকে(৩৫) গ্রেফতার করে। অপরদিকে একই সময়ে শহরের বাটার মোড় এলাকা থেকে ছাত্রদল অপর একটি ঝটিকা বের করলে পুলিশ ঝটিকা মিছিল হতে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ পারভেজ প্রিন্সকে(২৫) গ্রেফতার করে।  

অপর দিকে গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত  আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত নাশকতা, বিভিন্ন মামলা ও চার্জশিটভুক্ত পলাতক ৭ বিএনপি ও জামায়াত-শিবির ১১ নেতাকর্মী সহ ৩০ জন আসামীকে গ্রেফতার করে পুলিশ।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের ওসি মোমিনুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের মধ্যে বিএনপির ৭ জন হলো সদর উপজেলার বিএনপি নেতা ইদ্রিস আলী(৩৮), তোফাজ্জল হোসেন(৫০), জেলা সদরের খোকশাবাড়ী ইউনিয়নের যুবদলের সাধারণ সম্পাদক শামীম হোসেন(৪৫), জলঢাকা উপজেলার বিএনপি নেতা আবুল কাশেম(৪০), কিশোরীগঞ্জ উপজেলার বিএনপি নেতা জিল্লুর রহমান(৪০), ডিমলা উপজেলার ছাত্রদল নেতা আইয়ুব আলী(৩০) ও ডোমার উপজেলার বিএনপি নেতা রশিদুল ইসলাম(৩৬)।
অপরদিকে জামায়াত ও শিবিরের ১১জন গ্রেফতারকৃতরা হলো জেলা সদরের জামায়াত-শিবির নেতা রফিকুল ইসলাম(৫০), মিজানুর রহমান(৪০), জলঢাকা উপজেলার জামায়াত নেতা জহুরুল ইমলাম(২৮), আহমেদ আলী(২৭), আব্দুল মতিন(৪৬), ডোমার উপজেলার ছাত্র শিবির নেতা মাহবুবুর রহমান(২১), আব্দুল আজিজ(৪৯), শাহিবুল ইসলাম(৪০), আনিছুল ইসলাম(৩০), আবুল কালাম(৪৫) ও জাহিদুল ইসলাম(৩৫)।

এদিকে রায়কে ঘিরে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি সদস্য জেলা শহরে অবস্থান নিয়ে রয়েছে।
৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মো. মিজানুর রহমান খান বলেন, জননিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নীলফামারীর বিভিন্ন স্থানে বিজিবি’র পক্ষে টহল ও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, রায় ঘোষনার পর পর শহরের বিশৃঙ্খলা সৃষ্টি করতে বিএনপির নেতাকর্মীরা ঝটিকা মিছিল সহ নাশকতা সৃষ্টির চেষ্টা চালায় । এসময় বিএনপি, ছাত্রদল ও যুবদলের চার নেতাকে গ্রেফতার করা হয়। #



পুরোনো সংবাদ

নীলফামারী 2454664021905540970

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item