সুন্দরগঞ্জে উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
আসন্ন ১৩ই মার্চ গাইবান্ধা-১, (সুন্দরগঞ্জ) শূণ্য আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে আরো ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন- গণফ্রন্ট মনোনীত- শরিফুল ইসলাম ও ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)’র- জিয়া জামান খান।
মঙ্গলবার উপজেলা নির্বাচন অফিসার- সেকেন্দার আলীর নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন শরিফুল ইসলাম। এসময় তার স্ত্রী মুবিনা হামিদ মুক্তি সঙ্গে ছিলেন। এছাড়া সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মাহবুুবুর রহমানের নিকট থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন- এনপিপির জিয়া জামান খান। এর আগে গত রবিবার  বিকাল পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার- মাহবুবার রহমানের নিকট থেকে যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এরা হলেন- জাপা মনোনীত ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর পক্ষে রাকীব মুহাম্মদ হাদিউল ইসলাম, আ’লীগের মনোনীত আফরোজা বারীর পক্ষে টিআইএম মকবুল হোসেন প্রামাণিক ও এর আগের দিন (শনিবার) মনোনয় পত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মাসুদ।  উপজেলা নির্বাচন অফিসার- সেকেন্দার আলী, জেলা নির্বাচন অফিসার ও এ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার- মাহবুবার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ১৪ই ফেব্রুয়ারী রিটার্নিং অফিসার বা, সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।
 ২০১৭ সালের ২২ মার্চ অনুষ্ঠিত উপ-নির্বাচনে নির্বাচিত এ আসনের সরকার দলীয় সাংসদ- গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকাস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একই বছরের ১৯ ডিসেম্বর মারা যান। ফলে দশম জাতীয় সংসদ মেয়াদেই আগামী ১৩ই মার্চ এ আসনের দ্বিতীয় দফা উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৪ ফেব্রুয়ারী  সন্ধ্যায় রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার- জিএম সাহাতাব উদ্দিন গণ-বিজ্ঞপ্তি জারী করেন। তিনি ঘোষিত তফশীলে জানান, আগামী ১৪ ফেব্রুয়ারী (বুধবার) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন, ১৬ ফেব্রুয়ারী (শুক্রবার) মনোনয়ন পত্র যাচাই- বাছাই, ২৩ ফেব্রুয়ারী(শুক্রবার) প্রার্থীতা প্রত্যাহার, ২৪ ফেব্রুয়ারী (শনিবার) প্রতীক বরাদ্দ ও ১৩ মার্চ (মঙ্গলবার) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, এরআগে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের মাষ্টারপাড়াস্থ নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনাবস্থায় এ আসনের সরকার দলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন মারা যান। ফলে প্রথম দফা উপ-নির্বাচনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন- গোলাম মোস্তফা আহমেদ।

পুরোনো সংবাদ

নির্বাচন 7666643722895266360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item