ফুলবাড়ীতে বিডিসাইক্লিস্টস এর উদ্দ্যোগে গরু,ভ্যান,নগদ অর্থ ও সাইকেল বিতরন

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে “বিডি সাইক্লিস্টস” এর উদ্দ্যোগে দুস্থদের মাঝে গরু,ভ্যান,রিষ্কা,নগদ অর্থ ও শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরন করা হয়।   
ফুলবাড়ী পৌরসভা মোড় সংলগ্ন স্থানে মর্ডান ডাইগনষ্টিক সেন্টারের সামনে গতকাল শনিবার সকালে “বিডি সাইক্লিস্টসদের সংগঠন “বিডি সাইক্লিস্টস” এর উদ্দ্যোগে দুস্থদের মাঝে ৪টি ভ্যান,১টি রিস্কা,১টি পরিবারে বাছুরসহ গাভী ও নগদ দশ হাজার টাকা এবং ৬ জন শিক্ষার্থীদের মাঝে একটি করে সাইকেল বিতরন করেন।     
এ সময় উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত (ডিআইজি) মৃত:মোস্তাফিজুর রহমান এর সহধর্মিনী শওকত আরা মোস্তাফিজ,বিশিষ্ট্র ব্যাবসায়ী কামাল আহম্মেদ,মিজানুর রহমান বাবলু, “বিডি সাইক্লিস্টস” সংগঠনের এর অন্যতম সদস্য সাফিত সালমান,বিতাস্তা রহমান,ফুয়াদ আহ্সানসহ সংঠনের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।      
উল্লেখ্য- এটি একটি বাংলাদেশী সাইক্লিং সংগঠন। মোজাম্মেল হক নামে এক ব্যাক্তী তার বন্ধুরাসহ ২০১১ সালের মে মাসে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে এ সংগঠনে একলক্ষ তেরো হাজার সদস্য রয়েছে । এটি বাংলাদেশের অন্যতম একটি সাইক্লিং কমিউনিটি। বিডিসাইক্লিস্টস  -এর প্রধান উদ্দেশ্য হল সাইক্লিংকে জনপ্রিয় করা। বিশেষ করে ঢাকাসহ বড় বড় শহরে সাইক্লিং  কে যাতায়াতের একটি মাধ্যম হিসেবে জনপ্রিয় করা। যাতে রাস্তাঘাটে যানজট ও দূষন রোধ পায়। এই সংগঠনটির মটো হচ্ছে-আনন্দ,বিনোদন এবং সুস্বাস্থের জন্য সাইক্লিং করা। সাইকেলের মাধ্যমে যাতায়াতে  যানজট নিরসন করা সম্ভব ও কার্যকর একটি উপায় হতে পারে বলে মনে করেন সংগঠনরে সদস্যরা । বিডিসাইক্লিস্টস তাদের সকল রাইডে সেফটি গিয়ারস যেমন হেলমেট ব্যবহার করা বাধ্যতামূলক করার মাধ্যমে, সেফ সাইক্লিং প্রমোট করে থাকে।


                               

পুরোনো সংবাদ

দিনাজপুর 5260233840360489338

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item