ঠাকুরগাঁওয়ে কলেজছাত্র হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

আব্দুল আউয়াল,ঠাকুরগাও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও সদর উপজেলা মাতৃগাঁও এলাকার কলেজ ছাত্র জামিল আনছারি জুয়েল হত্যা মামলায় মাহাবুব আলম (৩৫) নামে একজন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন অতিরিক্ত দায়রা জর্জ আদালত।

মঙ্গলবার বেলা ১২টায় ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জর্জ হায়দার আলী এ রায় প্রদান করেন।
    
মামলার রায় সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৩ অক্টোবর সদর উপজেলা মাতৃগাঁও এলাকার নজরুল ইসলামের ছেলে কলেজ পড়–য়া জামিল আনছারি জুয়েল গরুকে খাওয়ানোর জন্য ঘাস কাটাকালে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রতিবেশী আসামী মাহাবুব আলম ধান কাটার ধারালো কাস্তে দিয়ে পেছন থেকে এলোপাথারী আঘাত করে। জুয়েলের মাথায় একাধিক কোপ মারিলে গুরুতর জখম হয়। এ সময় জুয়েলের চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে মাহাবুব আলম ও তার সহযোগিরা পালিয়ে যায়। স্থানীয় লোকজন জুয়েলকে প্রথমে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। পরে কতর্ব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে অতিরিক্ত রক্ত ক্ষরনের জন্য মৃত্যু হয় তার।

পরে কলেজ পড়ুয়া জুয়েলের বাবা নজরুল ইসলাম ঠাকুরগাঁও সদর থানায় মাহাবুব আলমসহ ৩ জনকে আসামী করে ওই বছরের ১৯ অক্টোবর একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ হত্যাকারী মাহাবুব আলমকে আটক করে। মামলাটির তদন্তকারী অফিসার এস.আই কামরুজ্জামান মিয়া ২০১৩ সালের ১ জানুয়ারি অপরাধ প্রাথমিক ভাবে সততা পেয়ে আসামীদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। 

আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মঙ্গলবার ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জর্জ হায়দার আলী ৩ জন আসামীর মধ্যে মাহাবুব আলম (৩৫) নামে একজনকে আসামী যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা ও আসামী গোলাম কিবরিয়াকে বেকসুর খালাস প্রদান করেন। ২ নং আসামী করিম ইতিপূর্বে মূত্যবরণ করেন বলে উল্লেখ্য করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবি হিসেবে আব্দুল হামিদ ও নিহত জুয়েলের বাবা নজরুল ইসলাম উক্ত রায়ে সন্তোস প্রকাশ করে বলে মতব্যক্ত করেছেন।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 2098098691881707282

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item