সৈয়দপুরে মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার ॥ অতপর ...

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকারের মাত্র ২০ দিনের মধ্যে ৪৫ পিস ইয়াবাসহ পুলিশের হাতে ধরা পড়ল মাদক ব্যবসায়ী ইমতিয়াজ (২৬)। এ সময় তাঁর দুই সহযোগীকে একটি প্রাইভেট কারসহ আটক কররা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে সৈয়দপুর শহরের চাউল মার্কেট এলাকায়।
পুলিশ সূত্র জানায়, শহরের পুরাতন মুন্সিপাড়া ডোমপট্টি এলাকার নেছার আহমেদের ছেলে ইমতিয়াজ আহমেদ। দীর্ঘদিন ধরে সে মদ,গাঁজা, হিরোইনসহ বিভিন্ন মাদক ব্যবসায় জড়িত। পুলিশের তালিকায় সে একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তাঁর নামে সৈয়দপুর থানায় একাধিক মাদকের মামলা রয়েছে। এর আগেও সে মাদকসহ পুলিশের হাতে ধরা পড়ে বেশ কয়েকবার জেল হাজতো খাটেন। প্রতিবারই সে জেল থেকে বেরিয়ে এসে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।  তবে সে গত ৩ জানুয়ারি সৈয়দপুর কমিউনিটি পুলিশিং কমিটি আয়োজিত মাদক বিরোধী সমাবেশে মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করে। সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ ক্লাবে অনুষ্ঠিত ওই মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। ওই দিন সমাবেশে মাদক ব্যবসায়ী ইমতিয়াজসহ মোট ২৬ জন মাদক ব্যবসায়ী ডিআইজির নিকট আত্মসমর্পণ করে মাদক ব্যবসা ছেড়ে সুন্দর ও স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন। কিন্তু প্রবাদ বাক্য রয়েছে “কয়লা ধুঁইলে ময়লা যায় না।” তেমনি মাদক ব্যবসায়ী ইমতিয়াজও কথা দিয়ে কথা রাখতে পারেনি। সে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। এদিকে, মাদক ব্যবসা ছেড়ে দেওয়ার অঙ্গীকার করার পর থেকে সৈয়দপুর থানা পুলিশ তাঁর (ইমতিয়াজ) পেছনে সোর্স নিয়োগ করে তাকে নজরদারিতে রাখেন। উদ্দেশ্য সে পুরোপুরি মাদক ব্যবসা ছেড়ে দিলে পুলিশের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা দিয়ে তাকে পূনর্বাসনের ব্যবস্থা করবেন। সে লক্ষ্যে তাঁর প্রতি ছিল পুলিশী কড়া নজরদারি। সেই সঙ্গে সোর্সও লাগানো হয়েছিল। আর সেই সোর্সের মাধ্যমে পুলিশ খবর পায় যে, মাদক ব্যবসায়ী ইমতিয়াজ শহরের চাউল মার্কেট এলাকায় একটি প্রাইভেট কারে (নম্বর: ঢাকামেট্টো-গ-২৩-১৮০৭) করে ইয়ারা বিক্রি করছে। সোর্সের দেওয়া ওই তথ্যে ভিত্তিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৭টায় সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল আজিজের নেতৃত্বে পুলিশ সদস্যরা সাদা পোষাকে সেখানে অবস্থান নেয়। সেই সঙ্গে মাদক ব্যবসায়ী ইমতিয়াজের কাছ থেকে ক্রেতা সেঁজে ইয়াবা ট্যাবলেট কেনার ফাঁদ পাতানো হয়। আর পুলিশের ওই ফাঁদে ধরা পড়ে মাদক ব্যবসায়ী ইমতিয়াজ।  এ সময় প্রাইভেট কার থেকে ছন্দবেশী ক্রেতার হাতে ইয়াবা ট্যাবলেট বিক্রিকালে হাতেনাতে আটক করা হয় ইমতিয়াজকে। এ সময় তাঁর কাছ থেকে ৪৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাদক ব্যবসায়ী ইমতিয়াজের সহযোগী অপর মাদক ব্যবসায়ী মো. মঈন আহমেদ ওরফে রাহুল (৩৮) ও প্রাইভেট কারে চালক মো. মাহবুব আলমকেও (৩২) আটক করা হয়েছে। আটক রাহুল বর্তমানে সৈয়দপুর শহরের কাজীরহাট পানির ট্যাঙ্ক এলাকা বসবাস করলেও সে রংপুর শহরের মুন্সিপাড়ার মৃত. আব্দুল রউফের ছেলে এবং মাহবুব আলম সৈয়দপুর মুন্সিপাড়ার মৃত. আবু মুসার ছেলে বলে জানা গেছে।
পরে আটককৃতদের সৈয়দপুর থানায় নিয়ে আসা হয়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) তাজ উদ্দিন খন্দকার ইয়াবা ট্যাবলেটসহ ইমতিয়াজও তাঁর দুই সহযোগীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। প্রাইভেট কারটিও জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আজ (বুধবার) নীলফামারী আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3293934095914897770

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item