শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তন ও ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব সৈয়দপুরের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

তোফাজ্জল হোসেন লুুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরের অসংখ্য  দরিদ্র ও হতদরিদ্র মানুষ নিজের উপার্জিত অর্থে দু’ বেলা  খেয়ে পড়ে বেঁচে থাকে। সারাদিন হাঁড় ভাঙ্গা পরিশ্রম করে যেটুকু উপার্জন হয়, তা দিয়ে দুবেলা কোনক্রমে খেয়ে দিন পার করে দেন তারা। কিন্তু মানুষ হিসেবে ভালোভাবে বেঁচে থাকা তাদের পক্ষে আর সম্ভব হয়ে ওঠে না। যেখানে তিন বেলা ভালোভাবে খাওয়ারই জোটে না, সেখানে শীতের জন্য গরম জামা-কাপড় ক্রয় করে শীতের ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করা তাদের পক্ষে প্রায় অসম্ভব।
এই পরিস্থিতি প্রতি বছরের ন্যায় এবারো  সৈয়দপুরের ওই হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোরই ছোট্ট একটি প্রয়াস হিসেবে ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব সৈয়দপুর এবং শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তন যৌথভাবে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী কার্যক্রম পরিচালনা করে।
উক্ত কর্মসূচীর অংশ হিসেবে শহরের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় (বাংলা হাই স্কুল) চত্বরে পৌর ও ইউনিয়নের প্রায় দুইশত দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মাঝে ১৫০ টি লেপ, ৩০টি কম্বল ও ২০টি মশারি প্রদান করা হয়।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বিএইউএসটি) সৈয়দপুরের প্রভাষক মো: মাকসুদুর রহমান,প্রভাষক মো: আমিনুল ইসলাম সেলিম, ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: আরিফ আনিস, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাফি রাশেদ, সদস্য সাঈদ বিন ইসলাম, নাসিম আহমেদ,আহমেদ আলী,তানভীর আহমেদ, আবু তুরাব।
পরিবর্তনের পক্ষে আরো উপস্থিত ছিলেন সা: সম্পাদক  মো : আমির হোসেন, সহ- সভাপতি আদনান, সহ সভাপতি সামদানী, মো: শাহজাদা হোসেন (ছোটু), মো: মোতাহার হোসেন খান (মন্টি), সহ সাধারণ সম্পাদক  মো:মাসুম, প্রচার সম্পাদক ইমরান আলম মানিক , আইন বিষয়ক সসম্পাদক এড. আফতাবুজ্জামান বিপ্লব,ক্রীড়া বিষয়ক সম্পাদক আতিক আনিস, ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবিদ হোসেন, দপ্তর বিষয়ক সম্পাদক মো: সাজিদ  হোসেন, সহ দপ্তর সম্পাদক মো: রিজওয়ান খান , সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক মো:ফয়েজ হোসেন, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক  মো: উদ্দেশ আনসারী, শ্রম বিষয়ক সম্পাদক  মো: ইসতিয়াকসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মানিত অতিথি হিসেবে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, প্রথম আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি এম আর আলম ঝন্টু, দৈনিক করতোয়া সৈয়দপুর প্রতিনিধি তোফাজ্জল হোসেন (লুতু), দৈনিক শেয়ার বীজ বাংলার প্রতিনিধি মো:মিজানুর রহমান মিলন উপস্থিত ছিলেন ।
শীতবস্ত্র বিতরন কর্মসূচি সফল করতে ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব সৈয়দপুরের সম্মানিত উপদেষ্টা সৈয়দপুরের কৃতি সন্তান, কাতার প্রবাসী ইঞ্জিনিয়ার  মো:ওয়াশিকুর রহমান (শুভ) সহ উভয় সংগঠনের সদস্য ও শুভাকাঙক্ষীরা সার্বিক সহযোগিতায় ছিলেন ।  

পুরোনো সংবাদ

নীলফামারী 3154731761952716909

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item