পীরগাছায় হত্যা মামলার আসামী গ্রেফতার

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় বালু দিয়ে বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। গতকাল মঙ্গলবার রাতে থানা পুলিশ আরোও একজনকে গ্রেফতার করেন।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্র জানায়, উপজেলার ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ১১ কিলোমিটার বাঁধ সংস্কার ও আড়াই কিলোমিটার নতুন রাস্তা নির্মাণ করে আসছে বেক্্িরমকো পাওয়ার প্লান্ট। তারা এলাকাবাসীকে জিম্মি করে বালু দিয়ে বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ করে আসছেন। এঘটনায় এলাকাবাসী বাঁধা দিলে বেক্্িরমকো পাওয়ার প্লান্টের স্থানীয় ভাড়াটেদের সাথে এলাকাবাসীর বিরোধ দেখা দেয়। এরই জের ধরে গত শনিবার সন্ধ্যায় উপজেলার ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের সীমান্তবর্তী ভুট্টার বাজারে বেক্্িরমকো পাওয়ার প্লান্টের স্থানীয় ভাড়াটে লোকজন ও এলাকাবাসীর মাঝে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের প্রায় ১২ জন আহত হয়। আহতদের মধ্যে শাহজাহান, শাহিন ও বাবুল নামের তিন জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শাহিনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার সকালে তার মৃত্যু হয়। শাহিন মিয়া উপজেলার কিশামত ছাওলা গ্রামের তছলিম উদ্দিনের ছেলে বলে জানা যায়। এঘটনায় শাহিনের বড় ভাই ওই দিন বাদি হয়ে থানায় ১৫ জনের নাম উল্লেখসহ ৫০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেছে। পুলিশ গত রবিবার এজাহারভূক্ত মনিরুল ইসলাম ও আবু তালেব নামে দু’জনকে গ্রেফতার করেন। এদিকে পীরগাছা থানা পুলিশ মঙ্গলবার অভিযান চালিয়ে  চরতাম্বুলপুর গ্রামের মৃত: মফিজ উদ্দিনের ছেলে আব্দুল মজিদ মিয়াকে গ্রেফতার করেন।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশ এপর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।
উল্লেখ্য, পীরগাছা উপজেলার সীমান্তবর্তী এলাকায় বেক্্িরমকো পাওয়ার প্লান্ট ২০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে আসছেন। ওই প্লান্টটিতে যাতায়াতের জন্য বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ কাজ চলছে।

পুরোনো সংবাদ

রংপুর 4278624252450516008

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item