পীরগাছায় বালু দিয়ে বাঁধ নির্মাণে সংঘর্ষ আহত ১২

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় অবৈধ ভাবে বালু উত্তোলন করে বাঁধ সংস্কার ও রাস্তা নির্মাণ করাকে কেন্দ্র করে স্থানীয় দালাল ও এলাকাবাসীর মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের প্রায় ১২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে তিন জনকে গুরুত্বর আহত অবস্থায় পীরগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, উপজেলার ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ১১ কিলোমিটার বাঁধ সংস্কার ও প্রায় আড়াই কিলোমিটার নতুন রাস্তা নির্মাণ করে আসছে বেক্্িরমকো পাওয়ার প্লান্ট। তারা এলাকাবাসীকে জিম্মি করে ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে এসব বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ করে আসছেন। এঘটনায় এলাকাবাসী বাঁধা দিলে স্থানীয় দালালদের সাথে এলাকাবাসীর বিরোধ দেখা দেয়। এরই জের ধরে শনিবার সন্ধ্যায় বেক্্িরমকো পাওয়ার প্লান্টের স্থানীয় দালাল ও এলাকাবাসীর মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের প্রায় ১২ জন আহত হয়। আহতদের মধ্যে শাহজাহান, শাহিন ও বাবুল নামের তিন জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। এদের মধ্যে শাহিনের অবস্থা আশংকা জনক বলে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সূত্রে জানা য়ায়।
উল্লেখ্য, পীরগাছা উপজেলার সীমান্তবর্তী এলাকায় বেক্্িরমকো পাওয়ার প্লান্ট ২০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে আসছেন। ওই প্লান্টটিতে যাতায়াতের জন্য বাঁধ সংস্কার ও বর্ধিত রাস্তা নির্মাণ কাজ চলছে।

পুরোনো সংবাদ

রংপুর 5292687761822326799

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item