বেরোবির ওষুধি বাগানে বহিরাগতদের আড্ডা থেকে হঠাৎ আগুন, আটক ৫ শিক্ষার্থী

মামুনুর রশিদ মেরাজুল-
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বহিরাগতদের আড্ডার আসরে সিগারেটের আগুন থেকে পুড়ে গেছে ওষুধি বাগানে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বাগানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে বাগানের মূল্যবান বনজ, ফলদ ও ওষুধি গাছ পুড়ে গেছে।
অগ্নিকান্ডের এ ঘটনায় জড়িত সন্দেহে রংপুরের চারটি কলেজের বহিরাগত পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- কারমাইকেল কলেজের ছাত্র নাইমুর রহমান, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের ছাত্র রাকিবুল হাসান, ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের ছাত্র আসাদুজ্জামান ও তাহসিন আহমেদ, পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র আশিকুর রহমান। তারা সবাই দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মুহা. শামসুজ্জান বলেন, আটক শিক্ষার্থীদের পুলিশে সোপর্দ করা হয়েছে।
এদিকে বিশ^বিদ্যালয়ের প্রক্টর দফতর ও পুলিশ সূত্র জানায়, সিগারেট থেকে এই আগুনের সূত্রপাত ঘটেছে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ বন্ধে প্রশাসনের কার্যকরী কোনো পদক্ষেপ গ্রহণ না করায় মাদক সেবনের অন্যতম আড্ডাস্থলে পরিণত হয়েছে বেরোবি। জীববৈচিত্র্য আগুনে পুড়িয়ে ধ্বংসের পাঁয়তারায় নেমেছে এসব বহিরাগতরা। ফলে ক্যাম্পাসের সুষ্ঠু, সুন্দর, প্রাকৃতিক পরিবেশ ধ্বংসের মুখে পড়েছে।
বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মুহিব্বুল ইসলাম মুন বলেন, জড়িতদের বিরুদ্ধে আইননুসারে ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1276755592299830508

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item