ঘাতকব্যাধি ক্যান্সারে আক্রান্ত আউয়াল

মামুনুর রশিদ মেরাজুলঃ  
 
ঘাতকব্যাধি ক্যান্সারে আক্রান্তের কথা দুই মাস আগে জানতে পায় আউয়াল। মৃত্যুর হাতছানি জেনেও চোখের পানি ফেলা ছাড়া আর কোনো সামর্থ্য নেই তার। এদিকে অকাল মৃত্যু থেকে সন্তানের জীবন বাঁচাতে করুণ আর্তি দরিদ্র বাবা রফিক আলীর। তিনি ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে। চাইছেন সমাজের বৃত্তবানদের সাহায্য সহযোগিতা। 
আব্দুল আউয়াল ২০১০-১১ শিক্ষাবর্ষে বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের (বেরোবি) পদার্থ বিজ্ঞানে ভর্তি হন। বর্তমানে ওই বিভাগেই স্নাতকোত্তরে অধ্যয়ণরত। আউয়ালের বাড়ি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের খারিজা কাটন হারি গ্রামে।
কৃষক বাবা রফিক আলীর ৬ শতক জমির উপর মাটির ঘর রয়েছে। সাত ছেলে মেয়ে নিয়ে তার সংসার। সন্তানদের মধ্যে আউয়াল চতুর্থ। তার মা একজন গৃহিণী। পরিবারের সদস্যদের মাথা রাখার ৬ শতক জমি ছাড়া বিক্রি করার মত আর কোন জমিও নেই তাদের।
এদিকে প্রয়োজন মতো টাকা জোগাড় না হওয়ায় অসুস্থ হয়ে বর্তমানে বাড়িতেই দিন কাটছে আউয়ালের। দিন যতোই যাচ্ছে ততোই শারীরিক অবস্থার অবনতি হচ্ছে তার। সম্প্রতি আউয়াল তার ফেসবুক আইডিতে একটি আবেগআপ্লুত স্ট্যাটাস দিয়েছেন। সেখানে ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করে লিখেছেন ‘আমি বাঁচতে চাই। আমার স্বপ্নগুলোকে পুরণ করতে চাই। দেশের জন্য, সমাজের জন্য কিছু করতে চাই। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।’  পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-
বেঁচে থাকার আকুতি:
লজ্জা সরিয়ে বলতে বাধ্য হচ্ছি, বেঁচে থাকার জন্য আমার ভরহধহপরধষ যবষঢ় দরকার। আমি ংবসরহড়সধ পধহপবৎ এ আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়া যেতে চাই। চিকিৎসার জন্য ৬-৮ লক্ষ টাকা প্রয়োজন। গত ২৯- ১১ -২০১৭ তারিখে অপারেশন হয়। তার পর বায়প্সিতে ক্যান্সার ধরা পরে। অসুস্থ অবস্থাতেই সংপ’র কয়েকটি পরীক্ষা, শিক্ষক নিবন্ধন এর ৎিরঃঃবহ পরীক্ষা এবং নপং পরীক্ষা দেই। আল্লাহর রহমতে নিবন্ধন, বিসিএস এক্সাম অনেক ভাল হইছ। ৎিরঃঃবহ দেওয়ার মত এক্সাম হয়েছে। কিন্তু এখন আমি জীবন মৃত্যুর মাঝামাঝি। আমি বাঁচতে চাই, খুব ইচ্ছে হয় স্বপ্ন পুরনের। এ যে বড় অসময়।
বড় ভাই-বোনদের উদ্দশ্যে, দীর্ঘ শিক্ষা জীবনে আপনাদের সান্নিধ্য পাবার সোভাগ্য হয়েছে আমার। এখন আপনারা দেশ বিদেশ ছড়িয়ে আছেন। ছোট্র হেল্প আশা করি আপনাদের কাছে। আল্লাহ যদি আমাকে আবার সুস্থ করে দেন। এই প্রত্যাশায় আপনাদের দোয়া এবং ছোট্র হেল্প এ।
বন্ধু-বান্ধবদের উদ্দেশ্যে, তোরা আছিস বলেই সকালটা এখন ও এত সুন্দর মনে হয়। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এর আমার প্রানপ্রিয় বন্ধুরা। আমার আজ এই দুর্দিনে তোদের যে খুব বেশি প্রয়োজন। যে যে ভাবে পারিস আমাকে হেল্প কর। সময় যে বড্ড কম। ঈশাণ কোনে মেঘ জমেছে, আজ তোরা থাকিসনে ঘরের কোনে।
আমার প্রানপ্রিয় ংঃঁফবহঃং দের উদ্দেশ্যে, আমার অগনিত স্টুডেন্টেরা, তোমরা আজ দেশের বিভিন্ন মেডিকেল, বিশ্ববিদ্যালয়, কলেজ এ অধ্য্যনরত। তোমরাই আমার গর্ব। আজ আমার দুর্দিনে তোমদের খুব বড্ড প্রয়োজন। যে ভাবে পার আমাক হেল্প কর। বাবা মা বন্ধু বান্ধবদের জানাও। দেখ কিছু করা যায় কিনা।
ছোট ভাই-বোনদের উদ্দেশ্যে, আমার আজ এই দুর্দিনে তোমাদের খুব বেশি প্রয়োজন। সময় বড্ড কম। আমার ফেসবুক লিস্ট এ থাকা অসংখ্য ভাই বোন, বিভিন্ন পেশাজীবী যারা আছেন, প্লিজ আমার এই বিপদে আপনাদের সাহায্য প্রত্যাশি। আমি বাচতে চাই, খুব করে বাচতে চাই, ঠিক আগের আমি,"।
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সমাজের বিত্তবানদের একটু সাহায্যই পারে আউয়ালের জীবন প্রদীপ জ¦ালিয়ে রাখতে।
যোগাযোগের ঠিকানা- ব্যাংক হিসাব: আব্দুল আলিম, পঞ্চগড়, বোদা, সোনালি ব্যাংক/ সঞ্চয়ী হিসাব নম্বর-১০০০২০৩৭৬, বিকাশ নম্বর: ০১৭২৩৯৯৪৯৭৪ (আব্দুল আউয়াল) অথবা ডাচ-বাংলা: ০১৭২৩৯৯৪৯৭৪০ (আব্দুল আউয়াল)।

পুরোনো সংবাদ

রংপুর 4808726414116865002

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item