নীলফামারীতে আজ রবিবার হতে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
আজ ৭ জানুয়ারি রবিবার  থেকে জাতীয় পরিচয় পত্রের স্মার্ট কার্ড বিতরণ আনুষ্ঠনিকভাবে শুরু করা হবে।  সকাল সাড়ে ৯টায় নীলফামারী পৌরসভার পুলিশ লাইন্স একাডেমিতে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের এবং আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ২ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণের মধ্য দিয়ে  শুরু হবে স্মার্ট কার্ড বিতরণের কর্মসূচি। যার আনুষ্ঠনিকভাবে উদ্ধোধন করার কথা রয়েছে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপির। এরপর পর্যায়ক্রমে জেলা সদরের ১৫টি ইউনিয়নে কার্ড বিতরণ কার্যক্রম চলবে আগামী  ১২ এপ্রিল পর্যন্ত।
আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেন জেলা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান।
সুত্র মতে, স্মার্ট কার্ড বিতরনের সময় সুচির মধ্যে রয়েছে ৭ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত নীলফামারী পৌরসভা। ২১ থেকে ৩০ জানুযারী  পর্যন্ত  চওড়াবড়গাছা ও গোড়গ্রাম ইউনিয়ন। ১ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত খোকশাবাড়ি ইউনিয়নে। ১ থেকে ৮ ফেব্রুয়ারী পর্যন্ত পলাশবাড়ি ইউনিয়নে। ১১ থেকে ২২ ফেব্রুয়ারী পর্যন্ত টুপামারী ইউনিয়নে। ১৩ থেকে ২২ ফেব্রুয়ারী পর্যন্ত রামনগর ইউনিয়নে। ২৪ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত কচুকাটা ও পঞ্চপুকুর ইউনিয়নে। ৬ থেকে ১৫ মার্চ পর্যন্ত ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নে। ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত সোনারায় ও সংগলশী ইউনিয়নে।  ২৯ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত চড়াইখোলা ও চাপড়া সরমজানী ইউনিয়নে এবং ১০ থেকে ১২ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীচাপ ইউনিয়নে।
নীলফামারী সদর উপজেলায় মোট ২ লাখ ৮০ হাজার ৩৮৩টি স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এর মধ্যে পৌসভায় ৩০ হাজার ৭১৭, চওড়াবড়গাছা ১৭ হাজার ৬৯৬, গোড়গ্রাম ১৭ হাজার ৫৮৩, খোকসাবাড়ি ১৬ হাজার ৮৬৪, পলাশবাড়ি ১৩ হাজার ৬৯১, টুপামারি ১৮ হাজার ৭৮১, রামনগর ১৫ হাজার ১১, কচুকাটা ১৬ হাজার ৭৪৮, পঞ্চপুকুর ১৪ হাজার ৯৯০, সোনারায় ১৮ হাজার ৬৩৫, সংগলশী ১৪ হাজার ২৯৭, চড়াইখোলা ১৯ হাজার ২৭০, চাপড়া সরমজানী ১৬ হাজার ৮২২, ইটাখোলা ১৮ হাজার ৬৩, কুন্দপুকুর ১৯ হাজার ৩৩৪, লক্ষ্মীচাপ ইউনিয়নে ১১ হাজার ৮৮১টি স্মাটৃ কার্ড বিতরণ করা হবে।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান বলেন, সকল প্রস্তুতি গ্রহণ করে আমরা প্রচার প্রচারণা চলাচ্ছি। স্মার্ট কার্ড গ্রহণের জন্য যাদের লেমেনেটিং কার্ড প্রদান করা হয়েছিল সেটি সাথে আনতে হবে। যারা জাতীয় পরিচয় পত্রের সকল প্রস্তুতি স¤পন্ন করে কার্ড পাননি তাদের ওই প্রস্তুতি স¤পন্নের কাগজটি নিয়ে নির্ধারিত কেন্দ্রে আসতে হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2822884625969123437

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item