নীলফামারীতে শিক্ষার মান উন্নয়ন ও শিশু অধিকার রক্ষায় কাজ করবে কদম

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৯ জানুয়ারী॥
“তরুণদের সম্পৃক্ততায় শিশু অধিকার প্রতিষ্ঠা করা” বিষয়ক প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে।
আজ সোমবার দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদের মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল(এমডিজি) মিলনায়তনে সভার আয়োজন করে বেসরকারী উন্নয়ন প্রতিষ্ঠান সেন্টার টু এক্সেলেরেট ডেভেলপমেন্ট এ্যান্ড এ্যাডভান্স মুভমেন্ট(কদম)।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান।
কদমের স্বেচ্ছাসেবক লিটন ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সংস্থার নির্বাহী পরিচালক রোস্তম আলী, যুব উন্নয়ন কর্মকর্তা জিকরুল হোসেন, অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন, ঠিকাদার মীর নাসির উদ্দিন, প্রাক্তন ইউনিয়ন পরিষদ সদস্য দিলআরা আক্তার ও সংস্থার প্রতিষ্ঠাতা আখতারুজ্জামান।
সংস্থার নির্বাহী পরিচালক রোস্তম আলী জানান, দাতা সংস্থা “দ্যা কুইন ইয়াংগ লীডারস”র অর্থাঢয়নে এবং এ্যাকশন এইড বাংলাদেশের সহযোগীতায় ১বছরের জন্য প্রকল্পটি কাজ করবে সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের চারটি ওয়ার্ডে।
শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে ভুমিকা পালন করবে চারটি ওয়ার্ডে। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা থাকছে প্রকল্পভুক্ত।
আয়োজক প্রতিষ্ঠান সুত্র জানায়, প্রকল্পটি বাস্তবায়নে ইয়ুথ গ্রুপ গঠন, বেসলাইন সার্ভে, অবহিতকরণ সভা, এ্যাডভোকেসি সভা ও লীডারশীপ ট্রেনিং’র মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি, গ্রুপের মাসিক মিটিং, ইউনিয়ন পরিষদের স্ট্যান্ডিং কমিটির সাথে এ্যাডভোকেসি, পলিসি তৈরি ও সংস্কার, সাংস্কৃতিক কর্মকান্ড, গ্রন্থাগার তৈরি করা হবে প্রকল্পের কার্যক্রমের আওতায়।
ইতোমধ্যে কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার প্রকল্প সমন্বয়কারী হাবিবুর রহমান। তিনি বলেন, শিক্ষার মান্নোয়নের পাশাপাশি শিশু অধিকার রক্ষায় কাজ করা হবে এলাকায়।
সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশিল সমাজের মধ্যে নেটওয়ার্ক তৈরি করে এটি বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 6116058710826076541

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item