নীলফামারীতে উন্নয়ন মেলার প্রস্তুতি সভা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ জানুয়ারী॥
আগামী ১১ থেকে ১৩ জানুয়ারী তিন দিনব্যাপী সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে অন্যান্য জেলার ন্যায় নীলফামারীতেও অনুষ্ঠিত হতে যাচ্ছে উন্নয়ন মেলা/২০১৮। উক্ত মেলা নীলফামারী হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

উন্নয়ন মেলা ঘিরে বুধবার বিকাল ৪টায় নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতি সভা। সভায় সভাপতিত্ব করেন  জেলা প্রশাসক মোহম্মদ খালেদ রহীম। এতে বক্তব্য দেন- জেলা পরিষদের সচিব সামসুল আযম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিনুর আলম, স্থানীয় সরকারের উপ পরিচালক মোতালেব হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজহারুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। সভায় জেলার প্রতিটি সরকারি ও বেসরকারি দপ্তরের প্রধান ও প্রতিনিধিগন অংশ নেন।

জেলা প্রশাসক জানান, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড মেলার মাধ্যমে তুলে ধরা হবে। জেলা শহরের হাই স্কুল মাঠে তিন দিনব্যাপী এ  মেলা অনুষ্ঠিত হবে। মেলায় সরকারি সকল প্রতিষ্ঠানসহ আর্থিক প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠানের স্টল থাকবে। এছাড়া প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন নীলফামারীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। ৭০ থেকে ৮০টি স্টল এতে স্থান পাবে। তবে স্টল সংখ্যা আরও বাড়তে পারে। সারাদেশে একসঙ্গে এ মেলা অনুষ্ঠিত হবে। এই মেলার মাধ্যমে জনগণ ও সরকারের মাঝে মেলবন্ধনের সুযোগ সৃষ্টি করবে।

উন্নয়ন মেলার উদ্দেশ্য হলো, সরকারের উন্নয়ন কর্মকান্ড স¤পর্কে স্থানীয় পর্যায়ে জনগণকে অবহিত করা।তিনি আরো বলেন, এ ছাড়া সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা জনগণকে জানানো, এমডিজি অর্জনে বাংলাদেশের সাফল্য প্রচার এবং এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা ও সরকারি কর্মকর্তাদের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা স¤পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা।

পুরোনো সংবাদ

নীলফামারী 7876374207833102750

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item