চার দফা দাবি আদায়ে নীলফামারীতে স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতি চলছে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২ জানুয়ারী॥
বেতন-ভাতা, পদমর্যাদাসহ চার দফা দাবিত নীলফামারীর ছয় উপজেলার স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারিদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে।
গতকাল সোমবার (১ জানুয়ারী) হতে শুরু হওয়ায় অনির্দিষ্টকালের এই কর্মবিরতি আজ মঙ্গলবারও অব্যাহত ছিল। সকাল হতে তারা জেলার ছয় উপজেলার  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের সামনে সমবেত হয়ে কর্মবিরতি শুরু করে। এতে গত দুই দিন ধরে   উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে মা ও শিশুদের টিকাদান (ইপিআই) কার্যক্রম  স্থবির হয়ে পরেছে। এতে টিকাদান কেন্দ্রে আসা রোগীরা ফিরে যেতে বাধ্য হচ্ছে।
বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের ডাকে কর্মবিরতি চলাকালে সেখানে বক্তব্য রাখেন দাবী বাস্তবায়ন কমিটি নীলফামারী জেলার প্রধান সমন্বয়কারী  আফজাল হোসেন ও সদস্য সচিব মিনকিস নাহার সেবা।
আফজাল হোসেন জানান, দীর্ঘ দিন থেকে বেতন স্কেল ও টেকনিক্যাল পদমর্যাদা প্রদান, মাঠ ও ভ্রমণভাতা এবং ঝুঁকি ভাতা মূল বেতনের ৩০ শতাংশ প্রদান, প্রতি ছয় হাজার জনগোষ্ঠির জন্য একজন করে স্বাস্থ্য সহকারী নিয়োগসহ দ্রুত সময়ের মধ্যে শূণ্যপদে নিয়োগ প্রদান এবং ১০ শতাংশ পোষ্য  কোঠা প্রবর্তনের দাবীতে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন।  ১ জানুয়ারী থেকে এই কর্মসুচি শুরু হয়েছে।  দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। #

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 8852239262123547346

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item