কিশোরগঞ্জে ৬৫ বছর বয়সেও প্রতিবন্ধি ও বয়স্ক ভাতার কার্ড পাননি শওকত। মানবেতর জীবন যাপন।

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধিঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের বাড়ি মধুপুর গ্রামের  মৃত আশমত আলীর ছেলে শারীরিক প্রতিবন্ধি শওকত আলীর বয়স ৬৫ পেড়িয়ে গেলে এখন পর্যন্ত সরকারের বয়স্ক কিংবা প্রতিবন্ধি ভাতার  কোন সুবিধা পাননি। ফলে বয়সের ভারে ন্যাজু হয়ে তিনি মাববেতর জীবন যাপন করছেন।
শারীরিক প্রতিবন্ধি আশমত আলী জানান, আমি জ¤œ থেকে শারীরিক ভাবে প্রতিবন্ধি। সংসার জীবনে আমার দুই ছেলে দুই মেয়ে। গ্রামের মসজিদে ইমামতি করে অনেক কষ্টে সন্তাদের নিয়ে কোন রকমে বেঁেচ আছি। বছর তিনেক আগে আমার দুই মেয়েকে বিয়ে দিয়েছি। যা সহায় সম্বল ছিল মেয়ের বিয়ে দিয়ে তা শেষ হয়ে যায়। বর্তমানে আমার বড় ছেলে রংপুর পলিটেকনিক ইনষ্ঠিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র ছোট ছেলে সৈয়দপুরের একটি মাদ্রাসায় অধ্যায়নরত। আমার বয়স বেড়ে যাওয়ায় আমি আর চলতে না পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মেম্বারসহ সকলের কাছে ধর্না দিয়েও আমার একটি প্রতিবন্ধি কিংবা বয়স্ক ভাতার কার্ড করতে পারছিনা। তিনি আরো বলেন, গত ২০১৬ সালে সমাজসেবা অধিদপ্তর ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে শারীরিক প্রতিবন্ধি হিসাবে নিবন্ধন করে আমাকে একটি কার্ড প্রদান করা হয়। যাহার নম্বর ১৯৫২৭৩১৪৫৬৯৯২২২৪৩-০২ । আমি কার্ডটি হাতে পেয়ে ভেবেছিলাম এখন মনে হয় সরকারি সুযোগ সুবিধাপাব কিন্তু কার্ড হাতে পাওয়ার দুই বছর পেড়িয়ে গেলেও কোন সরকারী সযোগ সুবিধাতো দুরের কথা সরকারের বয়স্ক কিংবা প্রতিবন্ধি ভাতায় আমার নামটি অন্তরভুক্ত হয়নি। 
এ ব্যাপারে কথা বললে কিশোরগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনিমুন আক্তার বলেন, তাঁর বিষয়টি আমি জানিনা। তাছাড়া তিনি কখোনো আমার কাছে আসেননি। যখন বয়স্ক বা প্রতিবন্ধি ভাতার কার্ড করার সময় আসে তখন ইউনিয়ন পরিষদ থেকে নামের তালিকা দেয় তালিকায় তার নাম আসলে অব্যশই করে দেব। আর যদি চেয়ারম্যান মেম্বার না দেয় সেক্ষেত্রে আমার সাথে যোগাযোগ করলে আমি করে দেব।

পুরোনো সংবাদ

নীলফামারী 2530855925472054203

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item