জলঢাকায় বর্ণিল আয়োজনে সরস্বতী পুজা অনুষ্ঠিত

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ


শ্রদ্ধাঞ্জলি, যজ্ঞ, ভক্তিগীতি, আরতি আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে জলঢাকায় অনুষ্ঠিত হয়েছে বিদ্যা দেবী সরস্বতীর পূজা। শ্রী পঞ্চমী তিথিতে অনুষ্ঠিত এই পূজায় আজ সোমবার সকাল থেকেই অঞ্জলী প্রদানের মধ্য দিয়ে পূজা শুরু হয়।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পাড়ায় মহল্লায় বারোয়ারি পূজা এবং ব্যক্তিগত মিলিয়ে জলঢাকা উপজেলায় প্রায় পাঁচ শতাধিক পূজা মণ্ডবে দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হচ্ছে। 
পূজা উপলক্ষে মণ্ডবগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে। সকাল থেকেই দেবীর পায়ে অঞ্জলী নিবেদন করতে শত শত বিদ্যার্থীরা তাদের স্কুল কলেজে এসে উপস্থিত হয়। দেবীর কাছে পুরোটা বছর যেন নির্বিঘ্নে এবং মনোযোগ সহকারে পড়াশুনা করে ভালো ফলাফল করতে পারেন এই কামনা করে। আর নিজেদের ও সংসারের অন্যদের মঙ্গল কামনা করেন বয়স্ক ভক্তরা। 
এদিকে পৌরসভার কালিবাড়ী বেলতলী এলাকায়  সন্ধায় পুজা উপলক্ষে বীনাপানি প্রি ক্যাডেট স্কুলে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ রাশেদুল হক প্রধান, অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, বালাগ্রাম ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন, প্রভাষক মিনাবুর রহমান মিন্টু, প্রভাষক অবিনাশ রায়, ও মিটুল মাষ্টার প্রমুখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8560526671904637565

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item