জরিমানা করার কয়েক ঘন্টার মধ্যেই আবারো ডোমারে ইউপি সদস্যের বাড়ী থেকে ভেজাল সার আটক

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-

নীলফামারীর ডোমারে ১০০ বস্তা ভেজাল সার রাখার অপরাধে ওবায়দুল ইসলাম নামে এক ভেজাল সার ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করার কয়েক ঘন্টার মধ্যেই আবারো তার বাড়ী থেকে ৩১ বস্তা রং মিশ্রিত ভেজাল সার আটক করে থানায় দিয়েছে স্থানীয় জনগন। সোমাবার গভীর রাতে উপজেলার হরিনচড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড হংসরাজ গ্রামের সংরক্ষিত ইউপি সদস্য তাসকিনার বাড়ী থেকে এই রং মিশ্রিত সারগুলি আটক করা হয়। ভেজাল সারগুলি মমিনুর ইসলামের বলে জানান ইউপি সদস্য তাসকিনা বেগম।
মহিলা সদস্য তাসকিনা হংসরাজ এলাকার ওবায়দুলের স্ত্রী। এ ব্যাপারে থানায় ৩ জন নামীয় ও তিন/চারজনকে অজ্ঞাত আসামী করে মঙ্গলবার দুপুরে মামলা করা হয়েছে।
মোটা বালু ও গুড়া ইটের খোয়ায় বিভিন্ন সারের রংয়ের মত রং মিশিয়ে সার ও কীটনাশক হিসেবে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে মমিনুর ইসলাম(৪২) নামে এক ভেজাল সার ব্যবসায়ী। মমিনুর ইসলাম সোনারায় ইউনিয়নের জামীরবাড়ী চাকধা পাড়ার মোঃ এজাজুল ইসলাম বাঘার ছেলে। এর আগে সোমবার বিকালে ওবায়দুলের বাড়ী থেকে ১০০ বস্তা রং মিশ্রিত ভেজাল সার জব্দ করে মাটিতে পুতে রাখে ভ্রাম্যমান আদালত। এ সময় ভেজাল সার রাখার অপরাধে ওবায়দুল ইসলাম কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ঐ সারগুলোও মমিনুরের বলে জানিয়েছিল ওবায়দুল। ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা এই জরিমানার সাজা প্রদান করেন। জরিমানা করার কয়েক ঘন্টার মধ্যেই ঐ বাড়ী থেকে ভেজাল সার স্থানীয় জনগন আটক করে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয় আলামিন,রামকৃঞ্চ,নিমাই ও বাবু জানান এদের খুটির জোর কোথায়। তারা বলেন, মমিনুর দীর্ঘদিন থেকে জেলায় ভেজাল সারের ব্যবসা চালিয়ে আসছে। সে তার বোন জামাই ওবায়দুলের মাধ্যমে এলাকায় ভেজাল সার ও ভেজাল কীট নাশক বিক্রি করে কৃষকদের পথে বসিয়েছে। তারা ভেজাল সার ব্যবসায়ী মমিনুর ও এর সাথে জড়িত সকলের শাস্তির দাবী জানিয়েছেন।
হরিনচড়া ইউপি চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলাম বলেন, রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা থানায় মামলা করতে বলেছেন। তিনি ভেজাল সার ব্যবসায়ী মমিনুর ও এর সাথে জড়িত সকলের শাস্তির দাবী জানান। 

পুরোনো সংবাদ

নীলফামারী 9144101985351395021

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item