ফুলবাড়ীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও স্বারকলিপি প্রদান

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে কর্মরত উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কর্মি হিসেবে নিয়োগের দাবীতে তাপ বিদ্যুৎ কের্ন্দের  শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও প্রধান মন্ত্রী বরাবর  স্বারকলিপি প্রদান করেন।
রবিবার দুপুরে ফুলবাড়ীর স্থানীয় নিমতলা মোড় থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃতে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহর প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো.হাবিবুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা নুরুজ্জামান,আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. আবু সাঈদসহ অন্যান্য নেতৃবৃন্দ।এ সময় শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি উপজেলা কৃষি অফিসার এটিএম হামীম আশরাফ।

পরে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ্য খুরশিদ আলম মতি এবং কৃষি অফিসার এটিএম হামীম আশরাফ মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্বারক লিপি গ্রহন করেন।

আন্দোলনকারী নেতৃবৃন্দরা বলেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের উন্নয়ন কাজ শেষ হয়ে গেছে। এখানে দক্ষ শ্রমিকদেরকে নিয়োগ করতে হবে। উন্নয়ন কাজে বর্তমান শ্রমিকরা  নিয়োজিত ছিলাম। উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকরা অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেছে। বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ আমাদের শ্রমিকদেরকে নিয়োগ না করে বাহির থেকে লোক নিয়োগ করার সড়যন্ত্র করছে। আমরা প্রায় ১হাজার শ্রমিক দক্ষতার সাথে ৩য় ইউনিটে কাজ করে কাজ সম্পুর্ন করেছি। বর্তমান ইউনিটটি চালু করা হয়েছে। ইউনিটটি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হওয়া ও বানিজ্যিক ভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পূর্বেই আমাদের নিয়োগ প্রক্রিয়া সম্পুর্ন করা না হলে আগামীতে রেল পথ রাজপথ অবোরধসহ বড়পুকুরীয়া ঘেরাও কর্মসুচির মাধ্যমে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 5315088219700054078

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item