ফুলবাড়ীতে ৩১টি উচ্চ বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত ॥

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি:

শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রিক চর্চা সুসংহত করার লক্ষ্যে, সরকারি সিদ্ধান্তের আলোকে ও শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনায় দিনাজপুরের  ফুলবাড়ী উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে এক যোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে শান্তি পুর্নভাবে বিরতিহীন ভাবে ৩১ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্ব স্ব প্রতিষ্ঠানে এই নির্বাচনে অংশগ্রহণ করে।পৌর শহরের ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা সু-শৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছে। আর শিক্ষার্থীদের দ্বারাই নিযুক্ত প্রতিনিধিরা প্রত্যক্ষ ব্যালটের মধ্যেমে ভোট গ্রহণ করছেন। তাদের এ কার্যক্রম মনিটরিং এর জন্য প্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষার্থীদের সহযোগীতা করছেন।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শমসের আলী মন্ডল জানান, উপজেলার  ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৮টি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে। এ নির্বাচনে নির্বাচিত প্রতিনিধিদের মেয়াদকাল হবে একবছর। বিদ্যালয়ের উন্নয়ন মূলক কাজে শিক্ষার্থীদের নির্বাচিত এই কেবিনেট শিক্ষকদের সহযোগীতা করবে বলে আমি মনে করি।



পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4080802744382560161

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item