লঙ্কানদের উড়িয়ে দিয়েছে টাইগাররা


খেলাধুলা-
শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন তামিম-সাকিব-মুশফিকরা। পরে বল হাতেও নজর কাড়ছেন মাশরাফি-নাসিররা। জয়ের জন্য ৩২১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৫৭ রানেই গুটিয়ে গেছে লঙ্কান ইনিংস। শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা ব্যাট করতে পেরেছেন ৩২.২ ওভার পর্যন্ত। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রানের ইনিংসটি খেলেছেন থিসারা পেরেরা। বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন সাকিব। দুটি করে উইকেট গেছে অধিনায়ক মাশরাফি ও রুবেল হোসেনের ঝুলিতে।

৩২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল শ্রীলঙ্কা। ভালো ফর্মে থাকা কুশল পেরেরাকে তৃতীয় ওভারেই সাজঘরমুখী করেন নাসির। দ্বিতীয় উইকেটে ৪১ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়েছিলেন উপুল থারাঙ্গা ও কুশাল মেন্ডিস। কিন্তু অধিনায়ক মাশরাফির জোড়া আঘাতে আবার টলোমলো হয়ে ওঠে লঙ্কান শিবির। থারাঙ্গা-মেন্ডিস; দুজনই ফিরেছেন মাশরাফির শিকার হয়ে। ১৯তম ওভারে শ্রীলঙ্কাকে আবার ধাক্কা দিয়েছেন মুস্তাফিজুর রহমান। বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন নিরোশান ডিকওয়েলাকে। ২৫তম ওভারে সাকিবের সরাসরি থ্রোতে রানআউট হয়ে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্দিমাল (২৮)। পরের ওভারে বল হাতে নিয়ে সাকিব আরও ধ্বংসযজ্ঞ চালান লঙ্কান শিবিরে। টানা দুই বলে আউট করেন আসেলা গুনারতেœ ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। ৩০তম ওভারে শ্রীলঙ্কার শেষ আশা থিসারা পেরেরাকে আউট করেই জয় নিশ্চিত করে ফেলেন সাকিব।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৮৪, মুশফিকুর রহিমের ৬২, সাকিব আল হাসানের ৬৭ ও সাব্বির রহমানের ২৪ রানের ঝড়ো ইনিংসটিতে ভর করে স্কোরবোর্ডে ৩২০ রান জমা করেছিল বাংলাদেশ।


টাইগারদের কাছে ১৬৩ রানের বড়  ব্যাবধানে হেরেছে শ্রীলঙ্কা। সেই সাথে লঙ্কানদের দায়িত্ব নেয়ার পরে টানা দুটি ম্যাচে হেরেছে হাথুরুসিংহ। টাইগারদের দেয়া ৩২১ রানের জবাবে ১৫৭ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5755470942753515754

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item