ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ ও বিএনপির সমাবেশে ১৪৪ ধারা

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধিঃ 
  ঠাকুরগাঁও সদর উপজেলায় একই স্থানে স্বেচ্ছাসেবক লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।


শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার পাঁচটি ইউনিয়নে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আসলাম মোল্লা জানান।

তিনি বলেন, আখানগর ইউনিয়নের ভেলারহাট, রাজাগাঁও ইউনিয়নের পাটিয়াডাঙ্গী, ঢোলারহাট ইউনিয়নের ঢোলারহাট বাজার, রুহিয়া পশ্চিম ইউনিয়নের রামনাথ হাট ও রুহিয়া ইউনিয়নের চৌরাস্তা মোড়ে একই সময়ে রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও স্বেচ্ছাসেবক লীগ।

“একই সময়ে একই জায়গায় দুইপক্ষ সমাবেশ ডাকারে গোলযোগ এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

ঠাকুরগাঁওয়ের ভারপ্রাপ্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ  বলেন, পুলিশের পক্ষ থেকে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। তারপরও তারা কর্মসূচি দিয়েছে।

 পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সেইসঙ্গে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল  বলেন, সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শনিবার দুপুরে সদর উপজেলার ৫টি ইউনিয়নে আনন্দ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

“কিন্তু বিএনপি একই স্থানে পাল্টা কর্মী সমাবেশ ডাকে। এতে প্রশাসন সমাবেশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।”

এদিকে শনিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মসূচি স্থগিত করেছে বিএনপি।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, “চার বছর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমার নির্বাচনী এলাকায় গণসংযোগ সমাবেশের কর্মসূচি দিয়েছিলেন। সেই মোতাবেক আমরা গণসংযোগ ও সমাবেশের আয়োজন করি।

“কিন্তু পুলিশ এলাকায় ১৪৪ ধারা জারি করে আমাদের কর্মসূচি বন্ধ করে দিয়েছে।”

পুরোনো সংবাদ

নির্বাচিত 5959665202568252756

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item