মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে আলোচনা সভা

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি -
বর্তমান যুগে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। সেজন্যই শিক্ষার গুনগত মান উন্নয়নে ভাল শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব অপরিসীম।

শনিবার সন্ধ্যায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে এক আলোচনা সভায় বক্তব্যে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আব্দুল আওয়াল উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে আরো বলেন, সোনার বাংলা গড়ার জন্য জাতির জনকের ডাকে একটি স্বাধীন দেশ পেয়েছি আমরা। সেই সোনার বাংলাদেশ গড়ার দায়িত্ব আমাদের। তাই জাতিকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠান এ দেশে ও ঠাকুরগাঁওয়ে অপরিহার্য। অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়ায় এই অঞ্চলের আমাদের সন্তানেরা শিক্ষার দিক থেকে অনেক পিছিয়ে পড়েছে। 

শিক্ষার প্রসার ঘটাতে মান সম্মত যত বেশি প্রতিষ্ঠান গড়ে উঠবে ততই শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাবে ঠাকুরগাঁওসহ এই অঞ্চলের শিক্ষার্থীরা। 

আশা রাখি ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল ঠাকুরগাঁওয়ে উন্নত পাঠ দান দিয়ে শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। 

এ সময় ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান মাহফুজ কবির তার বক্তব্যে বলেন, শিক্ষা ক্ষেত্রে উন্নত বিশ্বের মত মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যেই ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল এই জেলায় প্রতিষ্ঠা করা হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে পিছিয়ে পড়া ঠাকুরগাঁওকে এগিয়ে নিয়ে যেতে আমরা নিরলস ভাবে কাজ করে চলছি। আমরা শিক্ষার্থীদের সুন্দর পরিবেশ ও ভাল মানের পাঠদান দিতে বদ্ধপরিকর। সেজন্য জেলা প্রশাসনসহ ঠাকুরগাঁওবাসীকে শিক্ষা প্রতিষ্ঠানটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহবান জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, এনডিসি মাহাবুব রহমান, প্রবীন সাংবাদিক ও সংগ্রামী বাংলার সম্পাদক আব্দুল লতিফ, স্কুলের পরিচালনা কমিটির উপদেষ্টা ও সদর  উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, অশোক কুমার, মহেবুল্লাহ চৌধুরী আবু নূর, আরকে ষ্টেস্ট স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম স্বপন, ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের চীফ এডমিন অফিসার জাহিদুল ইসলাম, জুনিয়র এডমিন অফিসার আসাদুজ্জামান আশা, হারুন অর রশিদ প্রমুখ।

পরে জেলা প্রশাসক ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের লাইব্রেরি উদ্বোধন শেষে বিভিন্ন শ্রেণী কক্ষ পরিদর্শন করেন। স্কুলের শিক্ষকদের মান সম্মত পাঠদান করানোর আহবান জানান।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 1325350006132837088

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item