হরিপুরে মায়েরা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত

জে.ইতি হরিপুর ঠাকুরগাও প্রতিনিধিঃ

 হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রাটিতে ডিএসএফ এর কার্যক্রম চালু থাকার পরও দীর্ঘদিন যাবত গাইনি ডাক্তারের ২ টি পদ শূণ্য থাকায় মুখ থুবরে পরেছে এর কার্যক্রম।
সারাদেশের ৬৪ টি জেলার মধ্যে মাত্র ৫৩ টি উপজেলায় এই ডিএসএফ এর কার্যক্রম চালু হয়। হরিপুর উপজেলার প্রায় দুই লক্ষ মহিলা ও শিশুর চিকিৎসার একমাত্র অবলম্বন হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রাটি বেহাল দশা থাকায় তেমন কোনো চিকিৎসা সেবা পাচ্ছে না।
২০১১ সালের ৩ ফেব্রুয়ারি আলহাজ্ব দবিরুল ইসলাম এমপি হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রাটিতে ডিএসএফ কার্যক্রমের উদ্বোধন করেন। ২/১ বছর কর্মসূচি সফলভাবে চললেও পরে গাইনি ও অবশ ডাক্তারের অভাবে থমকে যায় এই কার্যক্রম ।
ভাড়াটে ডাক্তার দ্বারা এর কাজ চলছিল, কিন্ত এখন তাও নেই। গাইনি, অবশ ও শিশু ডাক্তার না থাকায় ডিএসএফ এর সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন গর্ভবতী ও প্রসূতী মায়েরা। গর্ভবতী ও প্রসূতী মায়েদের বাধ্য হয়ে হাতুরে ডাক্তার, কবিরাজ এবং অদক্ষ বা ক্লিনিকগুলোতে যেতে হয়।
এতে সীমাহীন দুর্ভোগে পড়েন তারা। হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্রাটি ২১ জন  ডাক্তার থাকার কথা থালেও গাইনি, অবশ ও শিশু ডাক্তারসহ ১৭ পদে ডাক্তার নেই। আছে মাত্র কর্মরত ৪ জন ডাক্তার।
 উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকতা ডাক্তার আব্দুল সামাদ (টিএইচএ) জানান, স্বাস্থ্য বিভাগের ডাক্তার সংকটের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
আলহাজ্ব দবিরুল ইসলাম এমপি মুঠো ফোনে জানান, জরুরি ভাবে পদক্ষেপ নেওয়া হবে। 


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 7126036979856423172

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item