হরিপুরে ২০ হাজার মানুষের প্রধান রাস্তার বেহাল দশা

জে.ইতি হরিপুর ঠাকুরগাও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলার ৬নং ভাতুরিয়া ইউনিয়নের অচুয়া পাটনপাড়া, বহতি ও ৫নং ইউনিয়নের খোলড়া এ দুটি ইউনিউনের গ্রামগুলির প্রায় ২০ হাজার মানুষের উপজেলা সদর ও কাঠালডাঙ্গীর সাথে যোগাযোগের প্রধান সড়ক। প্রায় ৬ কিঃমিঃ দৈর্ঘ্য কাঁচা রাস্তাটি নষ্ট হয়ে খাদখন্দে পরিনত হওয়ায় রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
 খোলড়া গ্রামে পানি নিষ্কাষনের ২টি কালভার্ট অর্ধেক অংশ রাস্তার মাটি কেটে বেরিয়ে পড়েছে। সংশ্লিষ্ট জন-প্রতিনিধিদের অবহেলার কারণে দূর্ভোগ পহাতে হচ্ছে এলাকার মানুষকে।
ঐ রাস্তা দিয়ে কাঠালডাঙ্গী মহিলা কলেজ, গোপালপুর ও খোলড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বহতি উচ্চ বিদ্যালয়, বহতি এতিমখানার ছাত্র-ছাত্রীদের জীবনঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। খোলড়া গ্রামের পূর্ব দিকে বহতি বিলের মাঝখান দিয়ে রাস্তায় দুটি জোড়া ব্রীজ রয়েছে। রাস্তার সাথে ব্রীজের সংযোগ স্থলে মাটি সরে গেছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। একটি ব্রীজের দুটি রেলিং ভেঙ্গে গেছে। অন্ধকারে মানুষ পথ চলতে ব্রীজ থেকে মানুষ নিচে পড়ে যেতে পারে।
 নাম প্রকাশে অনিচ্ছুক খোলড়া ও বহতি বাজারের কয়েকজন মানুষ ক্ষোভ প্রকাশ করে বলেন, ৭/৮ বছর ধরে এই রাস্তায় কোন মাটি ভরাটের কাজ হয়নি। এই রাস্তার নামে কি কোন বরাদ্দ হয়না? আমরা গ্রামবাসী রাস্তাটির জন্য কিযে দূর্ভোগ পোহাচ্ছি তা ভাষায় প্রকাশ করা যাবে না। আমরা এর প্রতিকার চাই।
বহতি গ্রামের আঃ সুভান আলী বলেন, গ্রামের কোন মানুষ হঠাৎ অসুস্থ্য হলে জরুরী চিকিৎসার জন্য কোন যানবাহন সহসায় গ্রামে আসতে চায় না। বিশেষ করে বর্ষাকালে পড়তে হয় মহা বিপাকে। বহতি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জয়নাল আবেদীন (জনাব) বলেন, খড়া মৌসুমে ছাত্রছাত্রীরা স্কুলে আসলেও বর্ষা মৌসুমে রাস্তা খারাপের জন্য স্কুলে আসতে পারে না এতে আমরা পড়ি বিপাকে। তাই এ রাস্তাটি জনস্বার্থে পাঁকা হওয়া উচিত।
৫নং ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান মংলা ও ৬নং ভাতুরিয়া ইউনিয়ন চেয়ারম্যান শাহাজান সরকার বলেন, আমরা এবার নতুন চেয়ারম্যান হয়েছি পুরাতন চেয়ারম্যানরা কি করেছে তা দেখার বিষয় না। রাস্তাটির করুন দশা আমরা দেখেছি বরাদ্দ পেলেই মেরামত করা হবে।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 2806494417475710208

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item