সৈয়দপুরে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক একটি ফুলকে বাঁচাবো বলে মঞ্চস্থ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি ‘ফুলকে বাঁচাবো বলে’ নাটক মঞ্চস্থ হয়েছে। সৈয়দপুর রেলওয়ে মর্তূজা মিলনায়তনে বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় থিয়েটার সৈয়দপুরের প্রযোজনায় নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটির মঞ্চায়ন উপলক্ষে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং বিশেষ  অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ।
এছাড়াও আলোচনা অনুষ্ঠানে  থিয়েটার সৈয়দপুরের সভাপতি ও নাটকটির রচয়িতা সাহিত্যিক,নাট্যকার ও গবেষক অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ তাঁর বক্তব্য তুলে ধরেন। এ সময় আমন্ত্রিত অতিথি ও শহরের বিভিন্ন শ্রেণী ও পেশার বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিলেন এবং মঞ্চ নাটকটি উপভোগ করেন। একটি ফুলকে বাঁচাবো বলে নাটকটি থিয়েটার সৈয়দপুরের ষষ্ঠ প্রযোজনা। এর আগে ২০১৪ সালে থিয়েটার সৈয়দপুর এর প্রথম প্রযোজনা নাটক ‘ আইয়ুব ঘটকের বিয়ে, ২০১৫ সালে দ্বিতীয় প্রযোজনা নাটক তৃতীয় পক্ষ, ২০১৬ সালে তৃতীয় প্রযোজনা নাটক মুক্ত করো মন ও ৪র্থ প্রযোজনা কঞ্জুস ব্যাপারী- অটোমেটিক ডাক্তার এবং চলতি ২০১৭ সালের শুরুতেই ৫ম প্রযোজনা নাটক আইয়ুব ঘটকের বিয়ে মঞ্চায়িত হয়েছে। আর গত বৃহস্পতিবার
 থিয়েটার সৈয়দপুরের ৬ষ্ঠ প্রযোজনা একটি ফুলকে বাঁচাবো বলে’ নাটক মঞ্চস্থ হয়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় শিল্পীরা হচ্ছেন, মীর সানোয়ার আলী মুকুল, রফিকুল ইসলাম, হীরা শর্মা, খলিলুর রহমান খলিল, কাজী আনিসুর রহমান, শরিফা বেগম, এস. এম খায়রুল ইসলাম মনোজ, আমিরুল হক আরমান, শিক্ষক নাসিম রেজা শাহ্, প্রভাষক ওয়াহেদ আলী, আসমা সুলতানা, মাসুদ রানা টিটো, আকতারুল ইসলাম সজীব, সাব্বির হোসাইন,আতিকুর রহমান কিশোর,আব্দুল জলিল,মমিনুল ইসলাম, মুক্তার হোসেন রাকিব, পরেশ চন্দ্র দাস, মানিক মিয়া। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করা শিল্পীদের অভিনয় দর্শক মনে ভীষণ দাগ কেটেছে। বিশেষ করে  চেয়ারম্যান আলা নামে রাজাকারের চরিত্রে অভিনয় করে নাট্য শিল্পী খলিলুর রহমান খলিল উপস্থিত দর্শকদের ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। নাট্য নিদের্শক ছিলেন আখতারুল ইসলাম মৃধা,সহকারী নাট্য নিদের্শক ছিলেন মো. সিরাজুল হক চন্দন। নিদের্শনার তত্ত্বাবধায়ক ছিলেন তমিজুর রহমান তোফায়েল। মঞ্চ পরিকল্পনা ও সজ্জা করেন আখতারুল ইসলাম মৃধা,রফিকুল ইসলাম,আতিকুর রহমান কিশোর,খায়রুল ইসলাম মনোজ। আলোক সজ্জায় ছিলেন মীর সানোয়ার আলী মুকুল ও দেবাশীষ রায়। উত্তম তরফদার (নীল) ছিলেন মেকআপে এবং আবহ সঙ্গীতে মামুনুর রহমান ও জাহিদ আত্তারী। নেপথ্য কন্ঠে ছিলেন বিনয় কুমার রায়। আর নাটকটি মঞ্চায়নের সার্বিক তত্ত্বাবধায়ন করেন অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ।
নাটকটি মঞ্চায়ন উপলক্ষে একটি নাট্যপত্র প্রকাশ করা হয়।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4153483032671762585

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item