সৈয়দপুরে মুক্তিযোদ্ধা চিকিৎসকের বাসায় দুর্ধর্ষ ডাকাতি

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর(নীলফামারী)প্রতিনিধি

সৈয়দপুর শহরে এক মুক্তিযোদ্ধা চিকিৎসকের বাসায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। গতকাল বুধবার গভীর রাতে শহরের বাঙ্গালীপুর এলাকার মুক্তিযোদ্ধা ডা. শাহ্ মো. মতিয়ার রহমানের বাসায় ওই ঘটনাটি ঘটে। দেশীয় অস্ত্রেশন্ত্রে সজ্জিত মুখোশধারী ৭/৮ জনের ডাকাত দল নগদ ৫ লাখ টাকা, ২০ ভরি স্বর্ণালংকার, মোবাইল ফোন, ল্যাপটপসহ প্রায় ১৭ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। ঘটনায় জড়িত সন্দেহে ওই বাসার নিচতলার ভাড়াটিয়া এক এনজিও কর্মীকে আটক করেছে পুলিশ। শহরের প্রাণকেন্দ্রে এ ধরনের ডাকাতির ঘটনায় শহরবাসীর মাঝে আতংক বিরাজ করছে।
বাসার মালিক মুক্তিযোদ্ধা চিকিৎসক শাহ মো. মতিয়ার রহমান (৫৮) জানান, গতকাল বুধবার দিবাগত রাত আনুমানিক পৌণে ৪ টায় দিকে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত ৭/৮ জনের মুখোশপড়া ডাকাত দল ঘরে প্রবেশ করে। পরে তিনি সহ তার স্ত্রী শামীম আরা (৪৮) মেডিক্যাল কলেজ পড়–য়া মেয়ে রুবাইয়াত রহমান (২৫) ও নাতনী  জারা নাওয়ারের (৭) হাত পা ও মুখ বেঁধে রাখে। এ সময় কথা বলতে চাইলে তাদেরকে মারপিটও করা হয়। পরে ঘরের স্টিলের আলমিরার ড্রয়ার ভেঙ্গে নগদ ৫ লাখ টাকা, ২০ ভরি স্বর্ণালংকার, ল্যাপটপ, ব্যবহার করা আইফোনসহ ৫টি এ্যানড্রয়েড মোবাইল ফোনসহ প্রায় ১৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় বাসার নিচতলার গ্যারেজের তালা ভেঙ্গে প্রাইভেট কার নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু দোতলা থেকে ডাকাত ডাকাত বলে চিৎকার করে বাড়ির লোকজন।  এ সময়  ডাকাত দল সেখান থেকে দ্রুত পালিয়ে যায়।  ভাড়াটিয়া ফুয়াদ খানের ঘরের ভিতরের দরজা দিয়ে প্রবেশ করে ডাকাতদল। এদের প্রত্যেকজনের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হবে। তিনি জানান, প্রায় ৪ বছর থেকে সে ওই বাসায় ভাড়া নিয়ে স্ত্রীসহ বসবাস করে আসছিল। প্রায় এক বছর আগে তার স্ত্রী টাঙ্গাইলে বদলি হওয়ায় তখন থেকে সে একাই বাসা থাকত।
এদিকে, ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে বাসার নীচতলার ভাড়াটিয়া নীলফামারী জেলা সদরের বেসরকারি প্রতিষ্ঠান আরডিআরএসের ওয়াশ প্রজেক্টের মনিটরিং অফিসার ফুয়াদ আলী খানকে (৩৬) আটক করেছে পুলিশ। সে রংপুর শহরের মুন্সিপাড়া এলাকার মৃত. আশেক আলীর পুত্র।
 সকালে ডাকাতির খবর পেয়ে নীলফামারী জেলা পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাসার মো. আতিকুর রহমান, সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. জিয়াউর রহমানসহ র‌্যাবের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান বলেন, ডাকাতরা ওই ভাড়াটিয়ার ঘরের দরজা দিয়ে প্রবেশ করে। এ সময় তাকেও নাকি জিম্মি করে ডাকাতরা দোতলায় যায় এবং মুক্তিযোদ্ধা ডা. শাহ মো. মতিয়ার রহমানের বাসায় ডাকাতি করে। এ ঘটনায় জড়িত সন্দেহে তাকে আটক করা হয়েছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।       

পুরোনো সংবাদ

নীলফামারী 6023970727094418582

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item