সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের সুবর্ণজয়ন্তীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান

শুধু চিকিৎসক, প্রকৌশলী ও বড় কর্মকর্তা নয়,  ভাল মানুষ হতে হবে

                                          
তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মো. মোস্তাফিুজুর রহমান এমপি বলেছেন, সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ শিক্ষার বাতিঘর হিসেবে আলো ছড়াচ্ছে। তাই এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা নিয়ে অনেকেই আজ নামীদামী চিকিৎসক, প্রকৌশলী,সামরিক বড় কর্মকর্তা হয়েছেন। তিনি বলেন শুধুমাত্র ডাক্তার, ইঞ্জিনিয়ার,বড় কর্মকর্তা নয়, ভাল মানুষ হতে হবে। দেশের উন্নয়নে ও মানুষের কল্যাণে কাজ করতে হবে। তিনি আজ(রোববার) দুুপুরে নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী (৫০ বছরপূর্তি) উদ্যাপন উৎসবের দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথাগুলো বলেন। শহরের বিমানবন্দর সড়কে কলেজের সবুজ চত্বরে বর্ণাঢ্য ওই উৎসবের আয়োজন করা হয়।
প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রতিষ্ঠানটির  ৫০ বছর পূর্তি (সুবর্ণজয়ন্তী) উৎসব আয়োজনের ভূয়সী প্রশংসা করে বলেন, এটি হচ্ছে হৃদয়নিগড়ানো ভালবাসার আয়োজন। এ উৎসবের আয়োজক সংশ্লিষ্টরা তাদের অন্তরের সবকিছু দিয়ে এ আয়োজন করেছেন বলে মন্তব্য করেন তিনি।
 বক্তৃতায় তিনি আরো বলেন, আজ আমাদের সোনার দেশ স্বপ্নের বাংলাদেশ। একজন মানুষই সেদিন আমাদের জাগিয়ে তুলেছিলেন, যার জন্ম না হলে বাংলাদেশ হতো না, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর আজ এই বাংলাদেশ একটি সমৃদ্ধিশালী দেশ হতে চলেছে। আজ আমাদের দেশের সন্তানরা সারা পৃথিবীতে দাপিয়ে বেড়াচ্ছেন। নিজ নিজ পদে অধিষ্ঠিত হয়ে বিভিন্ন ক্ষেত্রে রাখছেন গুরুত্বপূর্ণ অবদান। 
এতে বিশেষ অতিথির বক্তব্য দেন নির্মাণাধীন পদ্মা সেতু’র প্রধান সমন্বয়ক, সৈয়দপুরের কৃতী সন্তান ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, প্রাক্তন ছাত্র প্রকৌশলী জুলফিকার আলী বকুল, প্রফেসর ডা. মো. নজরুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. আবুল কালাম সিদ্দিক, প্রকৌশলী ড. মো. মঞ্জুরুল হক, নীফামারী জেলা পরিষদ চেয়ারমান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন,সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, নীলফামারী জেলা প্রশাসক মো. খালেদ রহীম, নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান, সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ প্রমূখ।
এতে সভাপতিত্ব করেন সুবর্ণজয়ন্তী উদ্যাপন কমিটির সভাপতি ও কলেজের অধ্যক্ষ শাহ্ মো. আমির আলী আজাদ। শুরুতেই স্বাগত বক্তব্য দেন কলেজের মাধ্যমিক শাখার সহকারি শিক্ষিকা ইসমাত জেরিন মান্নান।
পরে অতিথিদের মধ্যে ক্রেস্ট বিতরণ বিতরণ করা হয়। কলেজের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ অতিথিবৃন্দের হাতে ক্রেস্ট তুলে দেন
এর আগে অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলের শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসবের  দ্বিতীয়  দিনের   অনুষ্ঠানমালায় আরো ছিল স্মৃতিচারণা, র‌্যাফেল ড্র, ব্যান্ড সংগীত।
 গত ২৪ ও ২৩ ডিসেম্বর দুই দিনব্যাপী জাকজমকপূর্ণ সুবর্ণজয়ন্তী উৎসবে প্রতিষ্ঠানের কয়েক হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষিকা ও  ছাত্রছাত্রীর পদচারণায় ঐতিহ্যবাহী সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ চত্বর দিনভর উৎসবমুখর হয়ে উঠেছিল। গতকাল রোববার রাতে ব্যান্ড সংগীতের আয়োজনের মধ্যদিয়ে শেষ হয় প্রতিষ্ঠানের সুবর্ণজয়ন্তী উৎসব-২০১৭। আর এতে করে প্রতিষ্ঠানে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা বসেছিল তার পরিসমাপ্তি ঘটে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4713505495198947026

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item