সৈয়দপুরে নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি -ক্যাডেট স্কুল সোসাইটির বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি- ক্যাডেট স্কুল সোসাইটির বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) ও গতকাল (সোমবার)সৈয়দপুর পাইলট বালিকা  উচ্চ বিদ্যালয় ও কলেজে ওই বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এ বৃত্তি পরীক্ষায় সৈয়দপুর উপজেলার ১১টি কিন্ডারগার্টেন স্কুলের প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত সর্বমোট ৪৮০ জন পরীক্ষার্থী ছিল। এদের মধ্যে সৈয়দপুর মুসলিম কিন্ডারগার্টেন স্কুলের ১৫৩ জন, সেন্ট পলস্ কিন্ডারগার্টেনের ২০ জন, গ্লোরী একাডেমীর ৫২জন, শিশু নিকেতনের ৮৬ জন, শেখ লুৎফর রহমান ৮৬ জন, কিডস্ কেয়ার কিন্ডারগার্টেনের ২২ জন, আল-হুদা একাডেমী’র ৩৩ জন, বোতলাগাড়ী কিন্ডারগার্টেনের ২০জন, চৌমুহনী মেমোরিয়াল স্কুলের ৩০জন, নার্সিং কিন্ডারগার্টেনের ৭জন এবং ন্যাশনাল চাইল্ড কেয়ার কিন্ডারগার্টেন স্কুলের ২৭ জন পরীক্ষা রয়েছে। গত দুই দিনের এ বৃত্তি পরীক্ষায় অংশ ৪ শ’ ৪৬ জন পরীক্ষার্থী । আর পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৪ জন।
আজ (মঙ্গলবার) অনুষ্ঠিত এ বৃত্তি পরীক্ষার শেষ দিনে নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি- ক্যাডেট স্কুল সোসাইটির মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র পরিদর্শন করেছেন। এ সময় সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মো. রাজিব উদ্দিন বাবু, মুসলিম কিন্ডারগার্টেন স্কুলের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. আব্দুস্ সোহাদসহ পরীক্ষা সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি- ক্যাডেট স্কুল সোসাইটির উদ্যোগে বিগত ২০০২ সাল থেকে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থী অংশ নিয়ে থাকে। এ বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহনকারীদের মধ্য থেকে শতকরা ১০ ভাগ শিক্ষার্থীকে ট্যালেন্টপুলে এবং  শতকরা ২০ ভাগ শিক্ষার্থীকে সাধারণ গ্রেডে বৃত্তি প্রদান করা হয়। আর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি- ক্যাডেট স্কুল সোসাইটির পক্ষ থেকে এককালীন বৃত্তির অর্থ ও সনদপত্র বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2297488479881722467

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item