পীরগঞ্জে বিদ্যুৎ সংযোগের নামে উৎকোচ গ্রহন দালালের গা ঢাকা!


মামুনুর রশিদ মেরাজুল,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ

পীরগঞ্জে নতুন গ্রাহকদেরকে হয়রানি থেকে বাঁচাতে মাইকিং করা হলেও অফিসেরই একটি চক্র বিদ্যুৎ মিটার দেয়ার নামে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। রংপুর পল¬ী বিদ্যুৎ সমিতি-১ এর অধীনে পীরগঞ্জ সাব অফিসের আওতায় ওই অভিযোগ উঠেছে।
জানা গেছে, পীরগঞ্জে শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে গ্রাহকদের মাঝে পল¬ী বিদ্যুৎ সংযোগ দিতে ঠিকাদারদের মাধ্যমে বিদ্যুতের খুঁটি স্থাপন, তার সংযোগসহ নির্দিষ্ট ইলেক্ট্রিশিয়ানদের দিয়ে ঘর ওয়ারিং কার্যক্রম চলছে। গ্রাহকরা যাতে হয়রানির বা প্রতারনার শিকার না হয় সে জন্য পল¬ী বিদ্যুৎ কর্তৃপক্ষ উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে। তারপরও বিভিন্নভাবেই সাধারন মানুষকে পল¬ী বিদ্যুতের দালালরা প্রতারনার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। অভিযোগ রয়েছে, ওই সমিতির অধীনে পীরগঞ্জ সাব অফিসের আওতায় অফিসটির কয়েকজন অসাধু কর্মকর্তা ও কর্মচারী মিটার সংযোগ দেয়ার নামে বিভিন্ন গ্রামে স্থানীয়ভাবে দালাল সৃষ্টি করে সহজ-সরল মানুষের কাছে টাকা হাতিয়ে নিচ্ছে। অনেকেই টাকা দিয়েও বিদ্যুতের মিটার সংযোগ না পাওয়ায় ২য় দফায় টাকা দিয়ে মিটার সংযোগ নিচ্ছে বলে জানা গেছে। আবার কেউ ওই অফিসে কিংবা দালালদের বাড়ীতে টাকা ফেরতের জন্যও ঘুরছে। গাইবান্ধার সাদুল¬াপুরের ময়াগাড়ী গ্রামের আলহাজ্ব আলিম উদ্দিনের ছেলে ইলেক্ট্রিশিয়ান আব্দুল মমিন মিয়া পীরগঞ্জ পল¬ী বিদ্যুৎ অফিসে নিয়মিত উঠাবসা করে অফিসের কয়েকজনের সাথে সখ্যতা গড়ে তোলে। ওই সুযোগেই মমিন উপজেলা সদরের বেশকিছু বাড়ীতে বিদ্যুতের মিটার সংযোগ দেয়ার কথা বলে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তাকে টাকা দিয়ে কেউই বিদ্যুৎ সংযোগ না পেয়ে হতাশ হয়ে পুনরায় অফিসে টাকা জমা দিয়ে মিটার সংযোগ নিচ্ছে। ভুক্তভোগীরা টাকা ফেরতের জন্য মমিনকে খুঁজেও পাচ্ছে না। বর্তমানে ওই মমিন উপজেলা সদরের খাদ্যগুদামের সামনে বাসা ভাড়া নিয়ে বসবাস করলেও তিনি বাসায় থাকেন না। এমন অভিযোগ উপজেলার বিভিন্ন গ্রামেই রয়েছে।
উপজেলা সদরের ওসমানপুরের আঃ মাজেদ সরকার, আজিজার রহমান, রঞ্জু মিয়া, রিপু মিয়া, মাকসুদা বেগম, ছয়েস উদ্দিন, হযরত আলী, মামুনুর রশিদ, নেছার উদ্দিন জানায়, বিদ্যুতের মিটার সংযোগের জন্য আমরা মমিনকে ২ হাজার টাকা করে দিয়েছি। সে (মমিন) ঘর ওয়ারিংও করে দিবে বলেছে। সে কোনটাই না করে পালিয়ে বেড়াচ্ছে। পল¬ী বিদ্যুতের পীরগঞ্জ সাব অফিসের এজিএম (কম) বাসুদেব দত্ত বলেন, আমরা শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রায় শেষ করেছি। উপজেলার নতুন বিদ্যুৎ গ্রাহকরা যাতে প্রতারনার ফাঁদে না পড়েন, সেজন্য মাইকিং করা হয়েছে। তারপরও শুনেছি, অনেকেই গ্রাম্য দালালদের হাতে টাকা দিয়েছেন। তিনি আরও জানান, পীরগঞ্জ পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ৩’শ ৩১টি গ্রামকে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। এতে প্রায় সোয়া ১ লাখ মানুষ বিদ্যুৎ গ্রাহক হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 6039297210980886020

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item