আজ সাংবাদিক শেখ কল্লোল আহমেদ’র ৩য় মৃত্যুবার্ষিকী

খবর বিজ্ঞপ্তির

আজ ১১ ডিসেম্বর সোমবার। প্রয়াত সাংবাদিক শেখ কল্লোল আহমেদ এর তৃতীয় মৃত্যু বার্ষিকী। দীর্ঘ তিন বছর কিডনী রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকার পর ২০১৪ সালের আজকের দিনে তিনি মৃত্যুবরণ করেন। শেখ কল্লোল আহমেদ এর মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে রিপোর্টার্স ক্লাব রংপুর এর উদ্যোগে দোয়া মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে। সোমবার আসর নামাজের পর রংপুর মাহনগরীর স্থানীয় সেনপাড়া জামে মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যায়  রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় ক্লাবের সকল সদস্যগণকে উপস্থিত থাকার জন্য ক্লাবের সভাপতি হালিম আনছারী ও সম্পাদক শাহ বায়েজিদ আহম্মেদ অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য, শেখ কল্লোল আহমেদ দীর্ঘ চলি¬শ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িয়ে ছিলেন। যার শুরু হয়েছিল ছোটবেলার কবিতা-গল্প লেখনির হাতে খড়ি থেকে। দীর্ঘ এই পথচলায় শেখ কলে-াল আহমেদ ঢাকায় সাপ্তাহিক জনকণ্ঠ (বর্তমান দৈনিক জনকণ্ঠ) পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও ঢাকায় থাকাকালীন সময়ে দৈনিক বাংলা, দৈনিক লাল সবুজ, দৈনিক ঢাকা রিপোর্ট, দৈনিক একতা, দৈনিক জনতা ও দৈনিক সংবাদে সময় কেটেছে তার। এর আগে তিনি রংপুরে সাপ্তাহিক মহাকালে কাজ করেন।
ঢাকা থেকে রংপুরে ফিরে এসে স্থাণীয় দৈনিক বিজলী ও দৈনিক দাবানলে দায়িত্ব পালন করেন শেখ কলে¬াল আহমেদ। এ সময় তিনি রংপুর রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে সক্রিয় ভূমিকা রাখেন। এবং পরবর্তীতে পরপর দু’বার ক্লাবের সভাপতি নির্বাচন হন।
২০১১ সালের শেষের দিকে প্রবীণ এই সাংবাদিকের দুটো কিডনি অকেজো হয়ে যায়। দীর্ঘ ৩ বছর অসুস্থ থেকে ২০১৪ সালের ১১ ডিসেম্বর চিরনিদ্রায় শায়িত হন শেখ কল্লোল আহমেদ।
সাংবাদিক কল্লোল আহমেদ ১৯৬০ সালের ২৮ জুলাই রংপুর শহরে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত কবি শেখ আমানত আলী ও মা সুসমা আমানত ফাহমিদা। তিনি শেখ তমাল আহমেদ নামে একমাত্র ছেলে সন্তান ও স্ত্রী তাহমিনা আহমেদকে রেখে যান। ছেলে শেখ তমাল আহমেদ বর্তমানে নবম শ্রেণীতে পড়ালেখা করছে। এবছর সাংবাদিকতায় রিপোর্টার্স ক্লাব প্রদত্ত সাংবাদিক মোনাজাত উদ্দিন স্মৃতি পদক দেয়া হয়েছে শেখ কল্লোল আহমেদকে (মরোনত্তর)।

পুরোনো সংবাদ

রংপুর 5122222542914917150

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item