প্রধানমন্ত্রীকে কটুক্তি জলঢাকায় প্রভাষক আটক

বিশেষ প্রতিনিধি ৮ ডিসেম্বর॥
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপা চেয়ারম্যান হুসেইন মহম্মদ এরশাদের ছবি পোষ্ট করে স্ট্যাটাসের মাধ্যমে কটুক্তি করার অভিযোগে আটক করা হয়েছে নীলফামারীর জলঢাকা ডিগ্রি কলেজের বিএম শাখার প্রভাষক সেলিমুর রহমান সেলিমকে (৪৫)। শুক্রবার সকালে উপজেলার মুদিপাড়া বাসার সামনে হতে তাকে আটক করে পুলিশ। আটকের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়। আটক সেলিম উক্ত এলাকার জহির উদ্দিনের ছেলে।

পুলিশ জানায় এ ঘটনায় জলঢাকা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আখতারুজ্জামান বাবু তথ্যপ্রযুক্তি আইনের ধারায় থানায় একটি লিখিত অভিযোগ করেছে।

জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, তথ্য প্রযুক্তি আইনের ধারায় মামলা দায়ের করতে অনুমতির প্রয়োজন। সে জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে পত্র প্রেরণ করা হয়েছে। তবে সেলিমুর রহমান সেলিমকে প্রাথমিক ভাবে ১৫১ ধারায় আটক করা হয়। এক প্রশ্নের জবাবে ওসি জানান ওই স্ট্যাটাসে যারা লাইক ও মন্তব্য করেছে তদন্তে প্রমানিত হলে তারাও তথ্য প্রযুক্তি আইনের  আওতায় চলে আসবে।

জলঢাকা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আখতারুজ্জামান বাবু জানান, গত ৬ ডিসেম্বর দুপুর ১২টা ৭ মিনিটে সাবেক শিবির নেতা জলঢাকা ডিগ্রি কলেজের বিএম শাখার হিসাব বিজ্ঞানের প্রভাষক সেলিমুর রহমান সেলিম তার নিজস্ব ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপা চেয়ারম্যান এরশাদকে জরিয়ে কটুক্তিমুলক ছবিসহ স্ট্যাটাস আপলোড দেয়। তারই প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে আমি বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনের ধারায় থানায় লিখিত অভিযোগ করেছি।

এদিকে এলাকাবাসী জানায়, ওই স্ট্যাাটাসে ৮৪ জন লাইক ও ১০ জন একাত্বতা পোষন করে মন্তব্য করেছে। মন্তব্য কারীদের মধ্যে উপজেলা যুবলীগ কমিটির প্রভাবশালী সদস্য হেদায়েতুল ইসলাম হেদ্দার বড় ভাই জামায়াত শিবির নেতা হাবিবুর রহমানও মন্তব্য করে। এলাকাবাসী আরো জানায়, উপজেলা যুবলীগের কমিটির প্রভাবশালী সদস্য হেদায়েতুল ইসলাম হেদ্দা ও বড় ভাই জামায়াত শিবির নেতা হাবিবুর রহমানের বাবা রশিদুল ইসলামও উপজেলা আওয়ামী লীগের কমিটির সদস্য। ওই পরিবারের এমন ভুমিকা নিয়ে প্রশ্ন তুলেছে এলাকার সচেতন মানুষজন। অনেকে মন্তব্য করতে শোনা যায় নীলফামারী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এর সঙ্গে ওই পরিবারের সু-সর্ম্পক রয়েছে।

এ ব্যাপারে জলঢাকা উপজেলা যুবলীগ কমিটির প্রভাবশালী সদস্য হেদায়েতুল ইসলাম হেদ্দার সঙ্গে মোবাইলে কথা বলা হলে তিনি জানান, সেলিমুর রহমান সেলিমের ছবি সহ স্ট্যাটাসটি দেখেছি। সেখানে আমার বড় ভাই জামাত শিবির নেতা হাবিবুর রহমান বিরূপ মন্তব্য করেছে। আসলে সে আমার বড় ভাই হলেও আমাদের সঙ্গে তার মতের মিল নেই। এ জন্য তারও শাস্তি হওয়া প্রয়োজন।

পুরোনো সংবাদ

নীলফামারী 1346204509123879420

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item