তেঁতুলিয়া বাংলাবান্ধা-ঢাকা মহাসড়কে কুলি শ্রমিকদের ৭ঘন্টা অবরোধ

মুহম্মদ তরিকুল ইসলাম-
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়ার উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরে পণ্য খালাস কাজের দাবিতে কুলি শ্রমিকদের একটি সংগঠন বাংলাবান্ধা-ঢাকা মহাসড়ক অবরোধ করে।
রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত সীপাইপাড়া নামক স্থানে এ অবরোধ চলে। ফলে উভয়পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। দুভোর্গে পড়ে বন্দর দিয়ে ভারত-বাংলাদেশে যাতায়াতাকারী পর্যটক, রোগী, ছাত্র ও ব্যবসায়ীরা।
তেঁতুলিয়া উপজেলা লোড-আনলোড কুলি শ্রমিক ইউনিয়নের  রেজি:নং- ২৩০৫ এর সভাপতি মো. গোলাম রসুল জানান,‘বাংলাবান্ধা স্থলবন্দরে দুটি কুলি শ্রমিক সংগঠনের মধ্যে সমহারে কাজ ভাগাভাগির দাবিতে এই অবরোধ। তেঁতুলিয়া উপজেলা লোড আনলোড কুলি শ্রমিক ইউনিয়নের রেজি:নং- ২৬৩৪ এর সংগঠনের ১৫৪ জন সদস্যের সবাই কাজ করার সুযোগ পাচ্ছে। আমাদের সংগঠনের মাত্র ৪০ জন সদস্য কাজ করার সুযোগ পেয়েছে। আমাদের সদস্য সংখ্যা ২৬০ জন। আমরা র্দীঘদিন ধরে আমাদের সংগঠনের সদস্যদের কাজ করার সুযোগ দাবি করে আসছি। এ নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে। কিন্তু কোন কাজ হয়নি। বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেছি।
তেঁতুলিয়া ভজনপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, শ্রমিকরা টানা ৭ঘন্টা বাংলাবান্ধা-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। আমরা গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রনে এনে অবরোধ তুলে নিতে কুলি শ্রমিক সংগঠনের নেতাদের অনুরোধ করি এবং আগামী ৭ ডিসেম্বর/১৭ তারিখ তেঁতুলিয়া উপজেলা পরিষদ হল রুমে দুই শ্রমিক ইউনিয়নের সমন্বয়ে আলোচনায় বসা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1396936007902486930

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item