তেঁতুলিয়া ট্রাভেল এন্ড ট্যুরিজমের উদ্বোধন

মুহম্মদ তরিকুল ইসলাম-
পর্যটন বিকাশে পর্যটকদের সেবায়’ স্লোগান নিয়ে শুভ উদ্বোধন হয়েছে তেঁতুলিয়া ট্রাভেল এন্ড ট্যুরিজম প্রতিষ্ঠানের। বৃহস্পতিবার বেলা এগারটায় উপজেলার চৌরাস্তায় ট্রাভেল এন্ড ট্যুরিজমের উদ্যোক্তা এস কে দোয়েল এর সভাপতিত্বে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, শিশুসগ্রের পরিচালক কবীর আকন্দ, গ্রিণ তেঁতুলিয়া ক্নিন তেঁতুলিয়ার সমন্বয়কারী  কাজী মতিউর রহমান,  ট্রাভেল এন্ড ট্যুরিজমের আতিকুজ্জামান শাকিল, মোবারক হোসেন, এম এ হান্নান, রবিউল ইসলাম রতনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
প্রতিষ্ঠানটির উদ্যোক্তা এস কে দোয়েল স্বাগত বক্তব্যে বলেন, দেশের উত্তর সীমান্ত তেঁতুলিয়া এখন বাংলাদেশের অন্যতম পর্যটন স্পট। কারণ দক্ষিনে টেকনাফের সাগরদ্বীপ কুয়াকাটা, সেন্টমার্টিনের তুলনায় কোন অংশেই কম নয় উত্তরের হিমালয়কন্যা পঞ্চগড়ের তেঁতুলিয়া। যেখানে চোখ মেললে অতি কাছ থেকে দেখা যায় আকাশছোঁয়া হিমালয় পর্বত, কাঞ্চনজঙ্ঘা ও দার্জিলিং।
এছাড়া সীমান্ত— জুড়ে রয়েছে নান্দনিক সৌন্দর্য। স্বাধীনতার তীর্থভূমি মুক্তাঞ্চল, চা ও পাথর শিল্প, হাজার বছরের শিল্প সংস্কৃতি, প্রত্মতত্ত্বনগরী, তেঁতুলিয়ার নামকরণ, দুইশত বছরের ইংরেজ আমলের স্থাপত্য এবং বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন সুবিধায় ভারত, নেপাল, ভুটান, চীন ভ্রমনের পর্যটন শিল্প অঞ্চল রূপ নিচ্ছে তেঁতুলিয়া। প্রতি বছর শতশত দেশি-বিদেশী পর্যটক ভ্রমন করে ছুটে আসেন তেঁতুলিয়ায়।
উৎসুক হয়ে জানতে চান তেঁতুলিয়ার ইতিহাস-ঐতিহ্য, দেখতে চান দর্শনীয় স্থান। কিন্তু সঠিক তথ্যদাতার বা ট্যুরিস্ট গাইডের অভাবে তারা জানতে পারেন না সীমান্তবর্তী তেঁতুলিয়া সম্পর্কে পর্যটকদের সেই সেবা দিতেই এই উদ্যোগ।
প্রধান অতিথি রেজাউল করিম শাহিন তার বক্তব্যে বলেন, অত্যন্ত চমতকার উদ্যোগ। আমরা উপজেলা প্রশাসন হতে পর্যটকদের আকৃষ্ট করতে ইতিমধ্যে ম্যুরাল ফলক স্থাপন করেছি। তেঁতুলিয়া ট্রাভেল এন্ড ট্যুরিজম দক্ষতার সাথে কার্যক্রম ও পর্যটকদের কাংখিত সেবা দিবে' বলে তিনি আশাব্যক্ত করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7171850616370229189

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item