নীলফামারীতে এডভোকেসী প্লাটফর্মের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৬ ডিসেম্বর॥
জেলার  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের অধিকার সুরক্ষার প্রত্যয়ে নীলফামারী জেলা ও পুলিশ প্রশাসনের সাথে এডভোকেসী প্লাটফর্মের মতবিনিময় সভা হয়েছে। আজ মঙ্গলবার বিকাল হতে সন্ধ্যা পর্যন্ত নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিতহয়।
সভায় প্রশাসনের পক্ষে বলা হয় সমাজের পেছনে পড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পক্ষে বিভিন্ন ধরণের কর্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ ক্ষেত্রে এডভোকেসী প্লাটফর্মের কার্যক্রমকে  প্রশাসন নিয়মানুগভাবে সহায়ক প্রদান করবে।” নীলফামারীতে দলিত জনগোষ্ঠীর ক্ষমতায়নে এ ধরণের মতবিনিময়  সভা উন্নয়ন ভাবনার দাবিদার বলে সংশ্লিষ্ট সকলে মতামত প্রদান করেন।
নীলফামারী জেলা এডভোকেসী প্লাটফর্মের সভাপতি এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শীষ রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুজিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আজাহারুল ইসলাম, পুলিশ সুপার ইনচার্জ মহিদুল ইসলাম, সমাজসেবা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক, মো: রোকোনুল ইসলাম, এনএনএমসি এডভোকেসী অফিসার পাপন কুমার সরকার  প্রমুখ। অংশ নেয় জেলার বিভিন্নস্থান হতে আগত  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের উপজেলা সভাপতি ও শতাধিক সদস্য। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডোমার উপজেলার তৌহিদা জ্যোতি, সদর উপজেলার সভাপতি শুরাম বাঁশফোর।
মতবিনিময় সভায় জানানো হয় প্লাটফর্মটি দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিত জনগোষ্ঠীর অধিকার ও স্থায়ীত্বশীল উন্নয়ন নিশ্চিত করণের লক্ষ্যে নেটওয়ার্ক অব নন মেইনষ্ট্রিম মারজিনালাইজড কমিউনিটিস -এনএনএমসি ফাউন্ডেশন ও  হেকস/ইপার এর মাধ্যমে দলিত ও ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর জীবনমান ও বৃহত্তর সমাজে অংশগ্রহনের সুযোগ সৃষ্টির মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখার জন্য  ‘‘নেটওয়ার্কিং ফর ইনক্লুশান এন্ড এমপাওয়ারমেন্ট অফ দলিত’স এন্ড নৃতাত্ত্বিক ইন দি নর্থ-ওয়েস্ট অফ বাংলাদেশ’’- প্রকল্পের মাধমে তাদের কার্যক্রম সম্প্রসারিত করছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8355012002322302403

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item