নতুন ঝকঝকে পাঠ্যপুস্তক উৎসবে নীলফামারী প্রস্তুত

 
ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ ডিসেম্বর॥
২০১৮ সালের পহেলা জানুয়ারী পাঠ্যপুস্তক উৎসব পালনে নীলফামারী জেলা জুড়ে প্রস্তুতি প্রায় শেষ। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ইবতেদায়ী, পরীক্ষন বিদ্যালয়, এনজিও বিদ্যালয়, কিন্ডারগার্টেন, রস্ক (আনন্দ স্কুল) আনরেজিঃ বেসরকারী ও অন্যান্য এবং  মাধ্যমিক স্তরের ৫ লাখ ৮৩ হাজার ৫৬৯ শিক্ষার্থীর দোরগোড়ায় পৌছে গেছে ৪৩ লাখ ৬ হাজার ৫৩৪টি নতুন পাঠ্য পুস্তক।

সুত্রমতে, জেলার ছয় উপজেলা সদর, ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুরের স্কুলপর্যায়ে পৌঁছে গেছে মোট বইয়ের শতভাগ। নতুন বছরের প্রথম দিন সোমবার স্কুলে স্কুলে সূচনা হবে পাঠ্যপুস্তক উৎসবের। সপ্তাহব্যাপী উৎসবের মধ্য দিয়ে প্রতিটি শিক্ষার্থী বিনামূল্যের ঝকঝকে নতুন পাঠ্য বই পাবে।

প্রতি বছরের ন্যায় শিক্ষার্থীদের উৎসাহিত করতে পাঠ্যপুস্তক উৎসবে অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষাবিদদের অংশ নেয়ার অনুরোধ করেছে সংশ্লিষ্ট দপ্তর। এবারও উৎসবমুখর পরিবেশে বই বিতরণ করা হবে। এ উৎসব চলবে নতুন বছরের শুরু থেকে সপ্তাহব্যাপী।

আজ সোমবার জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, জেলার ছয় উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ে ষষ্ঠ হতে নবম শ্রেনী পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৩০০ শিক্ষার্থীদের জন্য ২৩ লাখ ৮৭ হাজার ৯৫টি  ও  প্রাথমিক স্তরে প্রথম শ্রেনী হতে পঞ্চম শ্রেনী পর্যন্ত চার লাখ ১৪ হাজার ২৬৯ শিক্ষার্থীর জন্য চাহিদা অনুযায়ী ১৯ লাখ ১৯ হাজার ৪৩৯ টি পাঠ্যপুস্তক পাওয়া গেছে।
সুত্র মতে উপজেলা পর্যায়ের প্রতিটি স্কুলে স্কুলে পাঠ্য পুস্তক পৌছে গেছে।

নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম বলেন, পাঠ্যপুস্তক উৎসব এন সময়ের ব্যাপার। আমাদের প্রস্তুতি প্রায় শেষ। এখন নতুন বছরের পহেলা জানুয়ারী অপেক্ষা। ওই দিনই আনুষ্ঠানিকভাবে উৎসবের মধ্যে দিয়ে সপ্তাহব্যাপী পাঠ্যপুস্তক বিতরন শুরু করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 691519778538530351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item