আগামীকাল শুক্রবার হতে সাতদিন ব্যাপী নীলফামারী বইমেলা-২০১৭ শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৭ ডিসেম্বর॥
“আলো ছড়াতে-আধার তাড়াতে বই পড়ি পাঠাগাড় গড়ি” শ্লোগানকে সামনে রেখে আগামীকাল শুক্রবার (৮ ডিসেম্বর) হতে সাতদিন ব্যাপী  নীলফামারী বইমেলা-২০১৭  শুরু হতে যাচ্ছে নীলফামারী বড় মাঠে। মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি। 
বই মেলা উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই মেলাকে ঘিরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক (উপ-সচিব) নজরুল ইসলাম।
জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) শাহীনুর আলম, জাতীয় গ্রন্থকেন্দ্রের দুজন সহকারী পরিচালক যথাক্রমে ফরিদ উদ্দিন সরকার ও গোলাম নবী হাওলাদার।
সংবাদ সম্মেলনে জানানো হয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে এবার সারা দেশের ৮টি বিভাগীয় শহর ও ৮টি জেলা শহরে বই মেলা করা হবে। এরমধ্যে নীলফামারী দিয়ে এই কার্যক্রম শুরু করা হলো। তরুণ প্রজন্মকে চালনা করতে গেলে বইয়ের কোন বিকল্প নেই। নীলফামারীর বই মেলায় সরকারি, বেসরকারি ও বিভিন্ন সংগঠন ও সংস্থার ৬৯টি স্থল থাকবে। এসব ষ্টলের মধ্যে বাংলা একাডেমী, বাংলাদেশ জাতীয় যাদুঘর, ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ শিশু একাডেমী, বাংলদেশ শিল্পকলা একাডেমী, ডিএফপি, জাতীয় গ্রন্থ কেন্দ্র, নজরুল ইন্সটিটিউট, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশ সমিতি এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সহ বিভিন্ন প্রতিষ্ঠান।
এ ছাড়া মেলা চলাকালিক মেলা প্রাঙ্গনে থাকবে কবিতা, আবৃত্তি, চিত্রাঙ্কন, হাতের লেখা, কুইজ প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্ত্বিক “লাল জমিন” নাটক।
নীলফামারী এই বইমেলা ৮ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর পর্যন্ত চলবে। নীলফামারীর বই মেলা প্রাণবন্তো করতে সকলের সহযোগীতা কামনা করা হয়।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4452945101908693655

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item