নীলফামারীতে রোকেয়া দিবসে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ডিসেম্বর॥
“রঙিন পৃথিবী রঙিন আলো সকল নারী থাকুন ভালো” এই শ্লোগানকে সামনে রেখে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৭ পালনে জেলা পর্যায়ে ৫ জন এবং ৬টি উপজেলায় পর্যায় বিভিন্নক্ষেত্রে অবদান রাখার জন্য ৫ জন করে মোট ৩৫ জন সফল নারীকে জয়িতা আখ্যায়িত করা হয়েছে। আর এ জন্য তাদের হাতে ক্রেস্ট ও সম্মাননা সনদপত্র প্রদান এবং উত্তরীও পরিয়ে দেয়া হয়।মহিলা বিষয়য় অধিদপ্তরের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে  শনিবার বেলা ১২টায় স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ওই সকল নারীদের হাতে সম্মাননা তুলে দেন।

জেলা পর্যায়ের ৫ জয়িত হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জণকারী নারী মুক্তি আকা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী জেসমিন আক্তার, সফল জননী নারী জাহানারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী ফাতেমা খাতুন ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের নারী আরতী রানী রায়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহিনুর আলম, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল, জাতীয় মহিলা সংস্থার জেলার চেয়ারম্যান রাবেয়া আলিম, সাবেক ভাইস চেয়ারম্যান সাহিদ মাহমুদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোসফিকুল ইসলাম রিন্টু।
এর আগে দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় জেলা প্রশাসনের কার্যালয় হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা, শহরে বের করা হয়।এ ছাড়া পৃথক ভাবে রেকেয়া দিবস পালন করে নীলফামারী পৌরসভা। সকাল সাড়ে ১০টায় মেয়র দেওয়ান কামাল আহমেদের নেতৃত্বে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরন (সেক্টার) প্রকল্পের আওতায় র‌্যালী শেষে পৌরসভা মিলনায়নাতনে অনুষ্ঠিত হয় আলোচনা সভায়। সভায় পৌরসভার কাউন্সিল ও সেক্টর প্রকল্পের সদস্যরা অংশ নেয়। #








পুরোনো সংবাদ

নীলফামারী 161917122065099086

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item