কিশোরগঞ্জে হত দরিদ্র নারীদের প্রশিক্ষন কেন্দ্র পরিদর্শন ও মত বিনিময়

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধিঃ
  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় বাংলাদেশ পল্লী  উন্নয়ন বোর্ডের আওতাধীন “উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ কর্মসূচী(উদকনিক)-২য় পর্যায়” প্রকল্পের হত দরিদ্র প্রশিক্ষন রত  নারীদের প্রশিক্ষন কেন্দ্র পরিদর্শন  করেছেন উক্ত প্রকল্পের   প্রকল্প পরিচালক, এ বি এস এম রফিকুল ইসলাম। বৃহস্পতিবার সকাল ১১ টায় পরিদর্শন শেষে  পল্লী উন্নয়ন অফিসে তিনি উদকনিক প্রকল্পের প্রশিক্ষণরত ৪৮জন দরিদ্র মহিলার সাথে মতবিনিময় করেন।
 এসময় মতবিনিময় সভায় উপস্থিত  ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার,  আল-মিজানুর রহমান, সহকারী পল্লী উন্নয়ন অফিসার, মোহাম্মাদ জাহাঙ্গীর হোসাইন, ইউসিসিএ লিঃ এর চেয়ারম্যান, মোঃ রফিকুল ইসলাম, হিসাব রক্ষক,  সাহাব উদ্দীন, উদকনিক প্রকল্পের প্রডাকশন ম্যানেজার, এ.এইচ.এম রায়হান প্রমূখ।
উদকনিক প্রকল্পের প্রকল্প পরিচালক এ বি এস এম রফিকুল ইসলাম জানান যে, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড  গ্রামীন জনগোষ্টির আতœকর্মসংস্থান সৃষ্টির লক্ষে নারীদের সেলাই মেশিন, বুটিকবাটিক, শতরঞ্জি, নকশিকাঁথা সহ  বিভিন্ন ধরনের প্রশিক্ষণ এবং স্বল্প সুদে ঋণের মাধ্যমে নিরোলশ ভাবে কাজ করে যাচ্ছে। সেই লক্ষে ২০০৭ সালে থেকে উদকনিক প্রকল্পের মাধ্যমে রংপুর বিভাগের ৩৫টি উপজেলার দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ দিয়ে আসছে। উক্ত প্রকল্প থেকে প্রশিক্ষণ গ্রহন করে প্রায় ৭০% মহিলা তাদের পরিবারের সচ্ছলতা ফিরেয়ে আনতে সক্ষম হয়েছে। উক্ত প্রকল্পের কার্যক্রম দেশের প্রত্যেকটি উপজেলায় চালু করলে অল্প সময়ের মধ্যে দেশ থেকে দারিদ্রতা হ্রাশ করা সম্ভব হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5595933372203707022

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item