জলঢাকায় পাখি শিকারি ইউপি চেয়ারম্যানের বন্দুকের গুলিতে কৃষক গুলিবিদ্ধ

বিশেষ প্রতিনিধি ২ ডিসেম্বর॥
সরকারীভাবে নিষিদ্ধ ঘোষনা করা হলেও নীলফামারীর জলঢাকায় পাখি শিকারি ইউপি চেয়ারম্যানের বন্দুকের গুলিতে ধান কাটারত এক কৃষক গুলিবিদ্ধ হয়েছে। আজ শনিবার বেলা আড়াইটার দিকের এই ঘটনায় আহত কৃষক দুলাল চন্দ্র রায়কে (২৬) আশংঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইউপি চেয়ারম্যানের মোটর সাইকেলটি জব্দ করে থানায় নিয়েছে। আহত কৃষক উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের জ্যোতিন চন্দ্র রায়ের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শীতের আগমনে প্রতি বছরের ন্যায় এবারো বিদেশী পাখি এসে ভিড় করেছে গ্রামের দলবাড়ি বিলে। সরকারী ভাবে পাখি শিকার নিষিদ্ধ। এরপরেও দুপুরের দিকে কাঠালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সোহরাব হোসেন তুহিন মোটরসাইকেল যোগে এসে তার বন্দুক দিয়ে দলবাড়ি বিলের পাখি শিকারে নামে। গুলি করে পাখি শিকারের সময় বিলের পার্শ্বের জমিতে ধানকাটারত কৃষক দুলাল চন্দ্রের কপালে সহ শরীরের বিভিন্ন স্থানে গুলির ছাড়া এসে বিদ্ধ হয়। এতে ওই কৃষক মাটিতে লুটিয়ে পড়ে। এলাকাবাসীর সহায়তায় ইউপি চেয়ারম্যান তুহিন একটি মাইক্রোবাসে করে আহত কৃষককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এ সময় এলাকাবাসী তার ব্যবহৃত মোটরসাইকেলটি আটক করে রাখে।
শেষ খবর পাওয়া পর্যন্ত ইউপি চেয়ারম্যান তুহিন তার লোক মারফৎ আহত গুলিবিদ্ধ কৃষক দুলালের চিকিৎসার জন্য রংপুরে নিলেও তিনি সঠকে পড়েছে। তার সঙ্গে মোবাইলে সাংবাদিকরা কথা বলার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সেখান হতে ইউপি চেয়ারম্যানের মোটরসাইকেলটি জব্দ করে থানায় নেয়া হয়েছে। আমরা বিষয়টি তদন্ত ও মনিটরিং করছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4959514784063809742

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item