কিশোরীগঞ্জের গাড়াগ্রামে ইউপি চেয়ারম্যান পদের উপ-নিবার্চন॥জাল ভোট দেয়ার অভিযোগে আটক ৩

ইনজামাম-উল-হক নির্ণয়/শামীম হোসেন বাবু-
কনকনে শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করছে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে। দলীয় প্রতীকে আজ বৃহস্পতিবার সকাল ৮ হতে ভোট গ্রহন শুরু হয়।  চলবে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপ নির্বাচনের রির্টানীং অফিসার মনোয়ার হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, বেলা সাড়ে ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। তবে পাঁচ নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এদিকে নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার নিবিঘেœ প্রয়োগ করতে পারে তার জন্য স্টাইকিং ফোর্স হিসেবে তিন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। রয়েছে ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চলতি বছরের ২২জুন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করে। ফলে ওই পদটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। তারই আলোকে সকল প্রক্রিয়া শেষে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সংশ্লিষ্ট সুত্র মতে, নির্বাচনে এক জন নারী সহ মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে। এর মধ্যে তিন জন দলীয় ও ৫ জন স্বতন্ত্র। প্রার্থীরা হলো আওয়ালীগের মোজাহার হোসেন (নৌকা), বিএনপির  জিকরুল হক (ধানের শীষ) ও জাতীয় পাটির জোনাব আলী (লাঙ্গল)। অপর দিকে ৫ জন স্বতন্ত্র প্রার্থী  হলো কাজলী বেগম (ঘোড়া), বিপ্লব সরকার (দুইপাতা) এম মোক্তারুল ইসলাম (চশমা) জুলফিকার জুয়েল (মটর সাইকেল) ও মারুফ হোসেন (আনারস)।

জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিন জানান, গাড়াগ্রাম ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৪৮৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯হাজার ৫৬১জন ও নারী ভোটার ৯ হাজার ৮৮৭জন।
সুত্র মতে ভোটারগন যাতে দ্রুত তাদের ভোটপ্রদান করে চলে যেতে পারে এ জন্য ৯ কেন্দ্রে ৫৩টি বুধ স্থাপন করা হয়েছে। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডের আরাজী চাঁদখানা ও দোলাপাড়া গ্রামের ১৭৯৫ জন ভোটারে জন্য গাড়াগ্রাম আর্দশ উচ্চ বিদ্যালয়ে ৬টি বুথ, দুই নম্বর ওয়ার্ডের খামাতপাড়া গ্রামের ২৬৯৫জন ভোটাদের জন্য খামাতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৭টি বুথ, তিন নম্বর ওয়ার্ডের গাড়াগ্রাম বড়বাড়ি গ্রামের ৩২৫৩ জন ভোটারের জন্য ৯টি বুথ করা হয়েছে গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, চার নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম ও সয়রাগন্ধা গ্রামের ২১৫৫ জন ভোটারের জন্য সয়রাগন্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬টি বুথ, পাঁচ নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম গ্রামের ২৫৬৬ জন ভোটারদের জন্য ৭টি বুথ স্থাপন করা হয়েছে পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যলয়ে, ছয় নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম ছয়ঘড়িয়াপাড়া গ্রামের ১৩৩৫জন ভোটারের জন্য ৪টি বুথ স্থাপিত হয়েছে দলিরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, সাত নম্বর ওয়র্ডের পূর্ব দলিরাম গ্রামের ১৯৭৯ জন ভোটারের জন্য ৫টি বুথ করা হয়েছে শরিফাবাদ উচ্চ বিদ্যালয়ে,আট নম্বর ওয়ার্ডের পূর্ব দালিরাম বদিয়ার মেম্বার পাড়া গ্রামের ১৬২৮ জন ভোটারের জন্য ৪টি বুথ স্থাপন করা হয়েছে দলিরাম উত্তরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও নয় নম্বর ওয়ার্ডের গনেশ ও পূর্ব দলিরাম কাকেয়াপাড়া গ্রামের ২০৪২ জন ভোটারের জন্য ৫টি বুথ করা হয়েছে গণেশ আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। #



পুরোনো সংবাদ

নীলফামারী 8607724041996625615

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item