ডোমার প্রকল্প বাস্তবায়ন কার্যালয়-বিল দাখিল হয়নি অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কার্যক্রমের

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-
নীলফামারীর ডোমার প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে ২০১৫ -১৬ অর্থ  বছরের অতি  দরিদ্রদের জন্য কর্মসংস্থান কার্যক্রমের ১৪০৭টি কার্ডের ৪০ দিনের মুঞ্জরী অগ্রীম বিল তুলে   আড়াই কোটি টাকার সম্বনয় বিল দাখিল করা হয়নি ।এতে সরকারী অর্থ তছরুফের আশংকা রয়েছে ।
জানা গেছে,ডোমার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে গত ২০১৫ -১৬ অর্থ  বছরের অতি  দরিদ্রদের জন্য কর্মসংস্থান কার্যক্রমের ১৪০৭টি কার্ডের ৪০ দিনের মুঞ্জরী  বিল   অগ্রীম তুলে পরে দু কোটি ৫৫ লক্ষ ২৯  হাজার ৩৩২ টাকার সম্বনয় বিল দাখিল করা হয়নি । এ নিয়ে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় নীলফামারী-১  (ডোমার-ডিমলা)আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকারকেন সমন্বয় বিল দাখিল করা হয়নি জানতে চাইলে তৎকালিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমান জানান, উপজেলার দুই ইউনিয়নের চেয়ারম্যান তাদের পরিষদের অনুকুলে  বরাদ্ধের বিল দাখিল না করায় উপজেলার সমন্বয় বিল দাখিল করা সম্ভব হয়নি ।প্রতিউত্তরে এম,পি মহোদয় বলেন,এর দায় দায়িত্ব আপনার । তৎকালিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমান লালমনিরহাট জেলায় বদলি হয়ে গেছেন বলে জানান সংশ্লিষ্টরা ।
এ ব্যাপারে সাব- এসিষ্ট্যান্ট ইঞ্জিনিয়ার মোহাইমিনুল ইসলাম বিল দাখিল না করার সত্যতা স্বীকার করে বলেন, বিল তৈরী আছে ।উনি এসে দাখিল না করলে আমরা করতে পারি না ।
বর্তমান  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, যিনি তখন ছিলেন তিনিই দাখিল করবেন ।বদলি হয়ে চলে যাওয়ার আগে এটা তার দাখিল করা উচিত ছিল ।
তৎকালিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমানকে মোবাইল (০১৭১৬৯৬৬৫৭২২) করলে তিনি রিসিভ করেন নাই ।
এ ব্যাপারে জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  এ,টি,এম, আখতারুজ্জামান জানান,হাঁ এটা দাখিল না করা নিয়মের মধ্যে পড়ে না ।অবশ্যই সরকারী অর্থ তসরুফের আশংকা রয়েছে ।ভালো কথা মনে করেছেন ,আমি দেখছি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 7218103043652718446

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item