১২ ভোটের ব্যবধানে বিরল পৌরসভা নির্বাচনে আ’লীগ প্রার্থী সাগর মেয়র নির্বাচিত

১২নং রাজারামপুর ইউপিতেও নৌকায় জয়

মোঃ আঃ সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ॥
নবগঠিত বিরল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর (নৌকা) মাত্র ১২ ভোটের ব্যবধানে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি সবকটি কেন্দ্র থেকে মোট ২৪৩৩ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী শফিকুল আজাদ মনি (বরশি) পেয়েছেন ২৪২১ ভোট। নির্বাচনে অপর স্বতন্ত্র প্রার্থী মকলেছুর রহমান (জগ) পেয়েছেন ১৫৮৫ ভোট, বিএনপি মনোনীত প্রার্থী লিয়াকত আলী (ধানের শীষ) ৫৭৪ ভোট, শ্রমিক নেতা তানজিউল ইসলাম লাবু (হেলমেট) ২৬৩ ভোট, জাতীয় পার্টির প্রার্থী আফজাল হোসেন দুলাল (লাঙ্গল) ৯৪ ভোট, মাওলানা আইয়ুব আলী (কম্পিউটার) ৪২ ভোট এবং ফরহাদুর রহমান সেলিম (নারিকেল গাছ) ১৯ ভোট পেয়েছেন।
২৮ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় বিরল পৌরসভা নির্বাচন-২০১৭ এর রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার জাকিয়া সুলতানা এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে মোট ৩০টি বুথে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। পুরো পৌর এলাকায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোটাররা উৎসবমুখর পরিবেশে নতুন পৌরসভার প্রথম পৌর পিতা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন। বিরল পৌরসভায় ৮ হাজার ৯১৫ জন ভোটারের মধ্যে ৭ হাজার ৫৭০ জন ভোট প্রদান করেন। এর মধ্যে বিভিন্ন কারনে ১৩৯ টি ভোট বাতিল হয় এবং  ৭ হাজার ৪৩১ টি ভোট বৈধ বলে বিবেচিত হয়। নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে প্রশাসন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যকে মোতায়েন করা হয়। এ ছাড়া পুরো নির্বাচন পর্যবেক্ষণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটকে নিয়োগ করা হয়। ফলাফল ঘোষনার সময় বিরল পাইলট বালিকা বিদ্যালয়ের সামনে নৌকা মার্কা ও বরশি মার্কার সমর্থকদের মাঝে কিছুটা ধাওয়া পাল্টা ধাওয়া হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছুক্ষণের মধ্যেই তা নিয়ন্ত্রণ করে।
অপরদিকে বিরল উপজেলার নবগঠিত ১২নং রাজারামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনেও নৌকা মার্কার প্রার্থী মুকুল চন্দ্র রায় বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 2462409475787583578

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item