দিনাজপুরে ৩ লাখ ৩১ হাজার ৯৬০ শিশুকে ভিটামিন “এ” প্লাস খাওয়ানো হবে

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ॥
দিনাজপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডে ৩ লাখ ৩১ হাজার ৯৬০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ২১ ডিসেম্বর সকালে জেলা স্বাস্থ্য বিভাগ’র আয়োজনে দিনাজপুর জেনারেল হাসপাতাল মিলনায়তনে সাংবাদিকদের নিয়ে এই ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. মওলা বকস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মাসুদ রেজা খান, সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন মো. মতিউর রহমান, মো. ওয়াহেদুল আলম আর্টিষ্ট, শাহ আলম শাহী, কামরুল হুদা হেলাল, এ ছাড়াও বক্তব্য রাখেন পুষ্টি ইন্টারন্যাশনাল’র জেলা সমন্বয়কারী পুষ্টিবিদ রেহানা ইসলাম প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। কর্মশালায় সিভিল সার্জন ডা. মওলা বক্স চৌধুরী জানান, জেলার ১৩টি উপজেলার ২ হাজার ৭৫৩টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রের মাধ্যমে ৩ লাখ ৩১ হাজার ৯৬০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে রয়েছে ৬-১১ মাস বয়সী ৩৬ হাজার ২২২জন শিশু ও ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৯৫ হাজার ৭৩৮ শিশু। এ জন্য ৫ হাজার ৫০৬ জন মাঠকর্মী ও সেচ্ছাসেবী কাজ করবেন। এছাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ৪২৫ জন তদারককারী এ কাজ তদারক করবেন।
উল্লেখ্য, দ্বিতীয় পর্যায়ের জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আগামী ২৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2543238368946636087

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item