দেবীগঞ্জের ভাউলাগঞ্জে কওমি মাদ্রাসার ছাত্রকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা-
দেবীগঞ্জ উপজেলায় একটি কওমি মাদ্রাসার ১১ বছর বয়সী এক ছাত্রকে যৌন হয়রানির অভিযোগে ক্বারী মো. শহিদুল ইসলাম (৪৮) নামের এক শিক্ষককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।
দেবীগঞ্জ থানায় নির্যাতনে শিকার ওই ছাত্রের বাবার দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে রোববার (২৪ ডিসেম্বর) রাতে স্থানীয় অভিভাবকদের সহায়তায় উপজেলার ভাউলাগঞ্জ এলাকার ওই কওমি মাদ্রাসা থেকে অভিযুক্ত ওই শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারকৃত শিক্ষক ক্বারী মো. শহিদুল ইসলাম পার্শ্ববর্তী নীলফামারী জেলার সদর উপজেলার গোড়গ্রাম মাছপাড়া এলাকার নছিমদ্দিনের ছেলে।
মামলা সুত্রে জানা যায়, দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের ভাউলাগঞ্জ এলাকায় নুরুল আলম জামিয়া রহমানিয়া কওমি মাদ্রাসার শিক্ষক ক্বারী মো. শহিদুল ইসলাম (৪৮) দীর্ঘদিন ধরেই ছাত্রদের যৌন হয়রানি করে আসছেন। গত ১৫ নভেম্বর ওই ছাত্রকে নিজ কক্ষে ডেকে নিয়ে ভয়ভীতি দেখিয়ে যৌন নির্যাতন করেন শিক্ষক শহিদুল ইসলাম। এছাড়া মাদ্রাসার ৪/৫ জন ছাত্র বিভিন্ন সময় একইভাবে ওই শিক্ষকের যৌন হয়রানির শিকার হয়। কিন্তু ভয়ভীতি দেখানোয় কেউ তা প্রকাশ করতে পারেনি। গত ২৩ ডিসেম্বর নির্যাতনের শিকার ছাত্রের বাবা মাদ্রাসায় তার সাথে দেখা করতে গেলে ওই ছাত্র তার বাবাকে বিষয়টি খুলে বলে এবং কান্নাকাটি করে। এরপর তিনি তার ছেলেকে বাড়িতে নিয়ে যান। বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় ২৪ ডিসেম্বর সন্ধায় ক্ষুব্ধ মাদ্রাসার ছাত্র, অভিভাবক ও স্থানীয়রা ওই মাদ্রাসা শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। পরে তারা দেবীগঞ্জ থানা পুলিশকে খবর দিলে রাতে পুলিশ ওই মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করে।
জানা যায় নির্যাতিত ওই ছাত্র নীলফামারী জেলার ডোমার উপজেলার খানকা শরীফ এলাকার মুনছুরপাড়া থেকে ঘটনার মাত্র দেড় মাস আগে ভাউলাগঞ্জ নুরুল আলম জামিয়া রহমানিয়া কওমি মাদ্রাসায় হাফেজি পড়তে আসে।
সোমবার (২৫ ডিসেম্বর) সকালে (সকাল ৬টা ৪৫ মিনিট) ওই নির্যাতিত ছাত্রের বাবা শিক্ষক ক্বারী শহিদুল ইসলামকে আসামী করে দেবীগঞ্জ থানায় যৌন হয়রানির একটি মামলা দায়ের করেন।
দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ওই মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ভিকটিম ছাত্রের বাবা বাদি হয়ে থানায় একটি যৌন হয়রানি অভিযোগে একটি মামলা করেছেন। তার বিরুদ্ধে একাধিক ছাত্রকে যৌন হয়রানির অভিযোগ রয়েছে। ওই মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 7612514975544218351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item