নীলফামারী ৫৬ বিজিবির উদ্যোগে চিলাহাটী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক




সীমান্ত থেকে ঘুরে এসে রিপোর্ট করেছেন এ আই পলাশ/ছবি আশরাফুল হক কাজল-

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের উদ্যোগে ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে ইনফরমাল পতাকা বৈঠক এবং সেমিনার/ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার(২৭ ডিসেম্বর) দুপুর ২টা ৫৫ মিনিটে
বাংলাদেশের নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটী ডাঙ্গাপাড়া সীমান্ত পিলার ৭৮২ হতে ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এই পতাকা বৈঠক অনুষ্টিত হয়।
বৈঠকে বিজিবি’র পক্ষে ৫৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল কাজী আবুল কালাম আজাদ ও বিএসএফ-এর পক্ষে ৬৫ রাধানগর ব্যাটালিয়নের ইনস্পেক্টর ক.ফি.এন.ডি সিরি বক্স নেতৃত্ব দেন। এতে বিজিবির ০১ জন অফিসার, ১৬ জন অন্যান্য পদবী এবং বিএসএফ ০৫ অফিসার, ১৬ জন অন্যান্য পদবীর সৈনিক উপস্থিত ছিলেন বলে বিজিবি সূত্রে জানা গেছে। সীমান্ত এলাকায় সীমান্ত হত্যা বন্ধ, অবৈধ সীমান্ত অতিক্রম, চোরাচালান প্রতিরোধ এবং সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল প্রকার সীমান্ত অপরাধ দমনে পারস্পারিক সহযোগিতা ও সমন্বয় বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ একমত পোষন করেন। হৃদ্যতাপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুই দেশের এই বৈঠকে খোলাখুলি মতবিনিময় হয় বলে বিজিবি সূত্রে জানা গেছে।উক্ত পতাকা বৈঠক বিকেল ৪টা ৪০ মিনিটে শেষ হয়।
বৈঠক শেষে ক্ষে ৫৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল কাজী আবুল কালাম আজাদ সীমান্ত এলাকায় উৎসুক জনতার উদ্দেশ্যে অবৈধ সীমান্ত অতিক্রম, চোরাচালান ও মাদক প্রতিরোধে এলাকাবাসীর  সহযোগীতা কামনা করেন।পরিশেষে তিনি এলাকাবাসীকে নিজহাতে মিষ্টি বিতরন করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6737809696498384353

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item